34 C
Kolkata
Friday, May 3, 2024

Ration Card Rules: রেশন সংক্রান্ত নয়া নিয়ম সারা দেশে লাগু, কোটি কোটি মানুষ উপকৃত হবে

Must Read

কেন্দ্রীয় সরকার রেশনিংয়ের নিয়মে একটি বড় পরিবর্তন করেছে। ফলে কোটি কোটি মানুষ উপকৃত হবে। সারা দেশে বিনামূল্যে রেশন দেওয়ার সুবিধার পাশাপাশি পোর্টেবল রেশন কার্ডের সুবিধাও শুরু করেছে সরকার।

সুবিধাটি সবেমাত্র কিছু রাজ্যে শুরু হয়েছে। শীঘ্রই এটি সারা দেশে শুরু করার পরিকল্পনা করা হচ্ছে।
সুবিধাটি শুধুমাত্র পুরানো কার্ডে পাওয়া যাবে।

আরও পড়ুন -  ভারত সরকার বিপর্যয় ব্যবস্থাপনা ক্ষেত্রে উৎকর্ষের জন্য'সুভাষ চন্দ্র বোস আপদা প্রবন্ধন পুরস্কার'এর জন্য মনোনয়নের আমন্ত্রণ জানিয়েছে

পোর্টেবল রেশন কার্ডের সুবিধা কার্যকর হওয়ার পরে, আপনি সহজেই দেশের যে কোনও স্থানে গিয়ে রেশনের সুবিধা পাবেন। আর আলাদা কোনো কার্ড করতে হবে না। জানিয়ে রাখি, আপনি শুধুমাত্র আপনার পুরানো রেশন কার্ডে এই ব্যবস্থার সুবিধা পাবেন।

সঙ্গেই আপনাদের জানিয়ে রাখি, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, ডিসেম্বর পর্যন্ত বিনামূল্যে রেশন পাওয়া যাবে। কেন্দ্রীয় সরকার ডিসেম্বর পর্যন্ত বিনামূল্যে রেশনের সুবিধা প্রদান করছে। জাতীয় খাদ্য নিরাপত্তা আইনের অধীনে, সরকার যোগ্য সুবিধাভোগীদের মাসে দুবার রেশন কোটা প্রদান করছে, ফলে দেশের কোটি কোটি মানুষ উপকৃত হচ্ছে। আপনাদের জানিয়ে রাখি, একবার রেশন একটি নির্দিষ্ট মূল্যে বিতরণ করা হয়। অন্যদিকে, দ্বিতীয়বার বিনামূল্যে বিতরণ করা হয় গরীব কল্যাণ অন্ন যোজনার অধীনে।

আরও পড়ুন -  কোনও ডিভিশনে কলকাতা ফুটবলে অবনমন থাকছে না

পিএম গরীব কল্যাণ অন্ন যোজনার অধীনে বিনামূল্যে চিনিও পাওয়া যায়, বিনামূল্যে রেশনের সুবিধা দেওয়া হয়। এতে গম-চাল ছাড়াও তেল, লবণ ও চিনিও দেওয়া হচ্ছে অনেক রাজ্যে। সাথে, ১২ কেজি আটা, ৫০০ গ্রাম চিনিও অনেক রাজ্যে দেওয়া হয়েছে।

আরও পড়ুন -  Climate Change Season: চলছে আবহাওয়া পরিবর্তনের মৌসুম, ত্বকের যত্ন নিন

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img