32 C
Kolkata
Friday, May 10, 2024

Syria: তুরস্ককে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র, সিরিয়ায় সামরিক অভিযানের বিরুদ্ধে

Must Read

যুক্তরাষ্ট্র উদ্বেগ প্রকাশ করেছে উত্তর সিরিয়ায় তুরস্কে সাম্প্রতিক বিমান হামলাসহ ক্রমবর্ধমান পদক্ষেপ নিয়ে।  সাথে সিরিয়ায় নতুন করে সামরিক অভিযান পরিচালনা না করার জন্য তুরস্ককে আহ্বান জানানো হয়েছে।

পেন্টাগন জানিয়েছে, মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন, বুধবার তুর্কি প্রতিরক্ষা মন্ত্রীর সাথে একটি ফোনালাপ অংশ নেন। সিরিয়ায় নতুন তুর্কি সামরিক অভিযানের বিরোধিতা করেন, সিরিয়ার ক্রমবর্ধমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

আরও পড়ুন -  United States: স্কুল কর্মকর্তা গ্রেপ্তার, শিশুদের টিফিন চুরির অভিযোগে, যুক্তরাষ্ট্রে

পেন্টাগন জানিয়েছে, ইস্তাম্বুলে ১৩ নভেম্বরের হামলার জন্য শোক প্রকাশ করেছেন অস্টিন। একই সাথে সিরিয়ায় তুরস্কে সাম্প্রতিক বিমান হামলা মার্কিন কর্মীদের নিরাপত্তার জন্য সরাসরি হুমকি বলে অভিহিত করেন। যারা সিরিয়ায় স্থানীয় অংশীদারদের সাথে ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করছে।

আরও পড়ুন -  এলাকায় কোনো উন্নয়ন হয়নি

সিরিয়ায় কুর্দি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায় তুর্কি সামরিক বাহিনীর। গত ১৩ নভেম্বর ইস্তাম্বুলে আত্মঘাতি বোমা হামলার পর এই হামলা জোরদার করে তুরস্ক। সিরিয়ার একই অঞ্চলের অবস্থান করছে মার্কিন সেনারা।

আরও পড়ুন -  Donald Trump: মার্কিন বিচার বিভাগ, ট্রাম্পের বাড়িতে অনুসন্ধান ওয়ারেন্ট প্রকাশের বিরোধিতা করেছে

আইএসআইএসের বিরুদ্ধে এই লড়াইয়ে তাদের সহায়তা করে থাকে কুর্দি দল ওয়াইপিজে।

সূত্রঃ রয়টার্স। ফাইল ছবি।

Latest News

রাজধানী এক্সপ্রেস মিশে যাবে বন্দে ভারতে? নতুন সিদ্ধান্ত ভারতীয় রেলের

রাজধানী এক্সপ্রেস মিশে যাবে বন্দে ভারতে? নতুন সিদ্ধান্ত ভারতীয় রেলের।  দারুন খবর ট্রেন যাত্রীদের কাছে। এইবার ভারতীয় রেল যাত্রীদের আরও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img