23 C
Kolkata
Thursday, May 9, 2024

Afghanistan: বোমা হামলায় নিহত বেড়ে ১৭, আফগানিস্তানের মাদ্রাসায়

Must Read

আফগানিস্তানের একটি মাদ্রাসায় বোমা বিস্ফোরণে নিহতে সংখ্যা বেড়ে ১৭ তে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। এই বিস্ফোরণে আরও অন্তত ২৬ জন আহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আফগানিস্তানের ফেডারেল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আবদুল নাফি তাকোর বলেছেন, রাজধানী কাবুল থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরত্বের সামাঙ্গনের রাজধানী আইবাকের একটি মাদ্রাসায় বিস্ফোরণটি ঘটে।

আরও পড়ুন -  আফগানিস্তানে পুনরায় বাণিজ্যিক ফ্লাইট চালু করেছে, প্রতিবেশী দেশ ইরান

তালেবানের প্রাদেশিক মুখপাত্র এমদাদুল্লাহ মুহাজির জানিয়েছেন, শহরের কেন্দ্রস্থলে জাহদিয়া মাদ্রাসার ভিতরে দুপুর ১২টা ৪৫ মিনিটে একটি বিস্ফোরণ ঘটে। তখন মাদ্রাসায় প্রচুর শিক্ষার্থী পড়াশুনা করছিলো। নিহত শিশুদের বয়স নয় থেকে ১৫ বছরের মধ্যে।

আরও পড়ুন -  আমির কন্যা, আজ বিয়ের পিঁড়িতে

তিনি বলেন, আমাদের গোয়েন্দা এবং নিরাপত্তা বাহিনী এই হামলার পেছনের অপরাধীদের চিহ্নিত করতে এবং তাদের বিচারের আওতায় আনার জন্য কাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, নিহতদের বেশিরভাগই শিশু ও সাধারণ মানুষ।

আরও পড়ুন -  UN: ১৮ হাজার বেসামরিক হতাহত ইউক্রেন যুদ্ধেঃ জাতিসংঘ

এদিকে, তাৎক্ষণিকভাবে এই হামলার দায় স্বীকার বরেনি কোনও গোষ্ঠী। তবে, সাম্প্রতিক মাসগুলিতে মসজিদ ও মাদ্রাসা বা স্কুলকে লক্ষ্য করে বেশ কয়েকটি হামলা হয়েছে।

সূত্রঃ আল জাজিরা, বিবিসি। ছবিঃ সংগৃহীত।

Latest News

KKR: অঙ্কটা মিলে গেলেই প্লে অফে কেকেআর, কি ভাবে?

KKR: অঙ্কটা মিলে গেলেই প্লে অফে কেকেআর, কি ভাবে? মোট ৫৭টি ম্যাচ সম্পন্ন হয়েছে বুধবার পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img