32 C
Kolkata
Friday, May 3, 2024

England-Wales: ইংল্যান্ড, গ্রুপ সেরা হয়ে নকআউটে

Must Read

গ্রুপ সেরা হয়ে বিশ্বকাপের শেষ ষোলতে পা রেখেছে ইংল্যান্ড, ওয়েলসকে ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে। ইংলিশদের হয়ে জোড়া গোল করেছেন মার্কাস র‍্যাশফোর্ড। একটি গোল করেছেন ফিল ফোডেন।

ড্র করলেও নকআউট পর্বে যাবে তারা। সে ক্ষেত্রে হয়তো দ্বিতীয় দল হিসেবে যেতে হতো। যদিও তা নির্ভর করছে গ্রুপের অপর ম্যাচের ফলাফলের উপর। ওয়েলসের কাছে যাদি তারা ৪ গোলে হেরে যায় এবং ইরান ও যুক্তরাস্ট্রের মধ্যে যদি একটি দল জয়লাভ করে তাহলে শেষ ষোলতে খেলা থেকে বঞ্চিত হবে ইংল্যান্ড। এমন এক সমীকরণকে সামনে নিয়ে আজ লড়াইয়ে নেমেছিলো প্রতিবেশী দেশ দুটি। কিন্তু কোনো সমীকরণই সেখানে টিকেনি।

আরও পড়ুন -  Argentina-France Final: মেসির হাতে বিশ্বকাপ দেখতে চায়, ফ্রান্সের অনেকেঃ দিদিয়ে দেশম

 মাত্র দুই মিনিটের ব্যবধানে ২ গোল করে ইংলিশরা। ৫০ মিনিটে ডি বক্সের বাইরে থেকে মার্কাস রাসফোর্ডের ফ্রি কিকের শট ওয়েলসের প্রটেকশন দেয়ালের উপর দিয়ে বাঁক নিয়ে সরাসির ওয়েলসের জালে আশ্রয় নেয় (১-০)। পরের মিনিটে ডি বক্সের বাইরে থেকে হ্যারি কেনের ক্রসের বল পোস্টের সামনে থেকে ডান পায়ের টোকায় জালে জড়ান ফোডেন (২-০)।

আরও পড়ুন -  World Cup Football: ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করলো ব্রাজিল, বিশ্বকাপে

৬৮ মিনিটে মধ্যমাঠ থেকে কালভিন ফিলিপস এর যোগান থেকে পাওয়া বল নিয়ে ক্ষিপ্রগতিতে ওয়েলসের ডি বক্সে ঢুকে শট নেন রাসফোর্ড, যেটি ওয়েলসের গোল রক্ষক ড্যানি ওয়ার্ডের দুই পায়ের ফাঁক দিয়ে জালে প্রবেশ করে (৩-০)। ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড।

আরও পড়ুন -  Gantchhora: সাংবাদিক শ্রুতির আসল পরিচয় জানুন, ‘গাঁটছড়া’ তে অভিনয় করছেন

 শেষ ৬ ম্যাচের সবগুলোতেই ইংল্যান্ডের কাছে পরাজিত হয়েছিলো ওয়েলস। ৫ ম্যাচে কোনো গোলই হজম করেনি থ্রি লায়ন্সরা। ধারাবাহিকতা রক্ষা করল ইংলিশরা।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img