33 C
Kolkata
Tuesday, April 30, 2024

Muscle Exercise: যেভাবে করবেন মজবুত পায়ের পেশী, প্রতিদিন

Must Read

আমরা অনেকেই পায়ের ব্যথায় ভুগি। কারণ হতে পারে পায়ের পেশির সমস্যা। পায়ের পেশি যদি প্রয়োজনের তুলনায় শক্ত না হয় তাহলে দৈহিক পরিশ্রমে পায়ে ব্যাথা হয়।

যারা জিম করেন, তাদের ব্যায়ামের তালিকায় পায়ের পেশি মুজবুত করার জন্য স্কোয়াটস ব্যায়ামটি রাখা হয়। অতিরিক্ত মেদ ঝরানোর জন্যও স্কোয়াটস ব্যায়াম করতে হবেই। স্কোয়াটস সাধারণত তিন রকমভাবে করা যায়। সাধারণ স্কোয়াটস সবাই করতে পারেন।

  • ওয়াইড স্কোয়াটস
আরও পড়ুন -  তৃণমূলের দিকে আসতে চলেছেন শত্রুঘ্ন সিনহার ! কংগ্রেস ছেড়ে

 ব্যায়াম করার জন্য প্রথমে দু’পা ফাঁক করে দাঁড়ান। দুই হাত টান টান করে সামনে রেখে, হাঁটু ভাঁজ করে অর্ধেকটা বসতে চেষ্টা করতে হবে। যারা নতুন শুরু করবেন তারা প্রথমে ১০ বার পরবর্তীতে চক্র বাড়াবেন। পা ও কোমরের পেশি মজবুত করতে এটিই সবচেয়ে সহজ রাস্তা।

  • জাম্প স্কোয়াটস
আরও পড়ুন -  Walking Backwards: পেছনের দিকে হাঁটার ব্যয়াম করলে, মস্তিষ্ক-হৃদযন্ত্র ভালো থাকবে

হাঁটু ভাঁজ করে সোজা হয়ে দাঁড়ানোর সময়ে লাফিয়ে, একই অবস্থানে ফিরে আসতে হবে। প্রতিদিন অন্ততপক্ষে ১০ থেকে ১৫ বার, ২ থেকে ৩ সেট করে করতে হবে এই ব্যায়াম। উরু ও হাঁটুর নিচে, পায়ের পিছনের দিকে পেশি মজবুত করতে এই ব্যায়াম দারুন কাজ করে।

  • ওজন নিয়ে স্কোয়াটস
আরও পড়ুন -  Raw Chilli: কাঁচা লঙ্কা খাবেন প্রতিদিন, শারীরিক সমস্যা দূর হবে

বয়স্ক মানুষরা এই ব্যায়াম করার আগে একটু সতর্ক হতে হবে। যদি হাঁটুতে ব্যথা থাকে, তাহলে ওজন নিয়ে স্কোয়াট করবেন না। ডাম্বল থাকলে ভালো। না হলে জলভর্তি দুটি বোতল নিয়ে করতে পারেন। প্রতীকী ছবি।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img