36 C
Kolkata
Wednesday, May 15, 2024

Zelensky Warns: জেলেনস্কি সতর্ক করেছেন, নতুন করে রাশিয়ান হামলার

Must Read

নতুন করে রাশিয়ান ক্ষেপণাস্ত্র হামলার বিষয়ে সতর্ক করেছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনী ও নাগরিকদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন।

রবিবার কিয়েভ এবং তার আশেপাশের এলাকায় প্রচুর তুষারপাত হয়েছে, তাপমাত্রা ক্রমান্বায়ে হিমাঙ্কের নীচে নেমে যাচ্ছে, যেখানে বসবাসরত লাখ লাখ মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে ৷ আর মধ্যেই আবারও হামলার আশঙ্কা জানিয়েছেন জেলেনস্কি।

কিয়েভের সিটি কর্তৃপক্ষ বলেছে, কর্মীরা বিদ্যুৎ,জল এবং তাপ পুনরুদ্ধার সম্পূর্ণ করার কাছাকাছি। ইউক্রেনের গ্রিড অপারেটর ইউক্রেনারগো শনিবার বলেছে, বিদ্যুৎ উৎপাদনকারীরা সারাদেশে প্রয়োজনে মাত্র তিন-চতুর্থাংশ চাহিদা মেটাতে সক্ষম হয়েছে। ব্ল্যাকআউট অব্যাহত থাকবে এবং বিদ্যুতের সীমিত ব্যবহারের আহ্বান জানিয়েছে ইউক্রেনারগো।

আরও পড়ুন -  কি আলোচনা হলো? কিম-পুতিনের বৈঠকে

রবিবার জেলেনস্কি তার রাতের ভিডিও ভাষণে বলেন, আমরা বুঝতে পারছি, সন্ত্রাসীরা (রাশিয়া) নতুন করে হামলার পরিকল্পনা করছে, যতক্ষণ তাদের কাছে ক্ষেপণাস্ত্র থাকবে, দুর্ভাগ্যবশত তারা শান্ত হবে না। তিনি সতর্ক করে বলেন, আগামী সপ্তাহটি আগের সপ্তাহের মতো কঠিন হতে পারে।

আরও পড়ুন -  Amar Bangla Card: শুরু হলো আমার বাংলা কার্ড, প্রবাসী বাঙ্গালীদের জন্য, সুবিধা থাকবে বেশ কিছু

জেলেনস্কি আরও বলেন, আমাদের প্রতিরক্ষা বাহিনী প্রস্তুত হচ্ছে। পুরো দেশ প্রস্তুত হচ্ছে। আমরা আমাদের অংশীদারদের সাথে সহ সমস্ত পরিস্থিতিতে কাজ করেছি।

জেলেনস্কির দাবির বিষয়ে মস্কো থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন -  পুতিন গুপ্তহত্যার চেষ্টা থেকে বেঁচে গেলেন

গত বুধবার রাশিয়ার সর্বশেষ বোমাবর্ষণ এখন পর্যন্ত শক্তি অবকাঠামোর ওপর সবচেয়ে বেশি ক্ষতি করেছে, যার ফলে ইউক্রেনের লক্ষাধিক মানুষ বিদ্যুৎ ও জলের অভাবে রয়েছে। রাশিয়া বলেছে, তারা বেসামরিক অবকাঠামো লক্ষ্য করে হামলা চালায় না। অন্যদিকে ক্রেমলিনের এক বিবৃতিতে বলা হয়েছে, মস্কোর শক্তি অবকাঠামোর উপর হামলা কিয়েভের আলোচনায় অনিচ্ছুক হওয়ার ফলাফল।

সূত্রঃ রয়টার্স। ফাইল ছবি।

Latest News

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে।  মনামী একজন উজ্জ্বল নক্ষত্র বাংলার অভিনয় দুনিয়ায়। তার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img