31 C
Kolkata
Monday, April 29, 2024

United States: ট্রাম্প মিত্রের হার, অ্যারিজোনার গভর্নর নির্বাচনে

Must Read

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে অ্যারিজোনা অঙ্গরাজ্যের গভর্নর পদের প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী কেটি হবস। রিপাবলিকান প্রার্থী ও প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মিত্র ক্যারি লেককে পরাজিত করেছেন। ভোটের এই ফল রিপাবলিকান প্রার্থী লেকের জন্য এটি তিরস্কার স্বরূপ, তিনি ডোনাল্ড ট্রাম্প ২০২০ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জিতেছিলেন বলে মিথ্যা দাবি করেছিলেন।

আরও পড়ুন -  United States: নিহত ১০, সুপারশপে বন্দুক হামলা যুক্তরাষ্ট্রে

সোমবার নির্বাচনে জয়ের পর বিবৃতিতে হবস বলেন, ‘বিভাজনের এই মুহূর্তেও’ তিনি অঙ্গরাজ্যের সবার জন্য কাজ করবেন। তিনি বলেন, তাকে যারা ভোট দেয়নি অ্যারিজোনার সেইসব বাসিন্দার জন্যও কাজ করবেন।

 লেক দাবি করেন, ফলাফলটি ভুল ছিল, তার পক্ষে পরা কিছু ভোট গণনা করা হয়নি।

আরও পড়ুন -  সেমাই করুন ঝরঝরে

মধ্যবর্তী নির্বাচনে মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের নিয়ন্ত্রণ নিয়েছে ডেমোক্র্যাটরা। নিবার্চনের প্রায় এক সপ্তাহ পরও মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ নিয়ে দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে।

সিবিএস নিউজের প্রদর্শিত ফলাফল অনুযায়ী, এখন পর্যন্ত রিপাবলিকান পার্টি ২১৫টি আসনে এবং ডেমোক্র্যাটরা ২১১টি আসনে জয় পেয়েছে। প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পেতে অন্তত ২১৮টি আসন পেতে হবে।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী টিকা ব্যবস্থাপনা দেখতে আগামীকাল তিনটি শহরে যাবেন

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের কংগ্রেসের এবারের মধ্যবর্তী নির্বাচনে প্রতিনিধি পরিষদের সবগুলো (৪৩৫) আসনে এবং সিনেটের এক তৃতীয়াংশ আসনে নির্বাচন হয়েছে। কংগ্রেসের পাশাপাশি অধিকাংশ অঙ্গরাজ্যের গভর্নর নির্বাচনও হয়েছে।

সূত্রঃ রয়টার্স, বিবিসি, ছবিঃ সংগৃহীত।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img