41 C
Kolkata
Tuesday, April 30, 2024

Twitter: ছাঁটাই শুরু কর্মী, টুইটার থেকে, কারা হচ্ছেন ছাঁটাই?

Must Read

 মাস্কের টুইটার কেনার আগে থেকেই ধারণা করা হয়েছিলো, টুইটারে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন তিনি।

এলন মাস্ক নিজেই জানিয়েছেন, ব্যবহারকারীদের মধ্যে টুইটারকে জনপ্রিয় করে তোলার জন্য ও সংস্থার সাফল্যের জন্য এই পদক্ষেপ ‘দুর্ভাগ্যজনক ভাবে জরুরি’।

টুইটারের সিইও পরাগ আগরওয়ালসহ শীর্ষস্থানীয় তিন কর্মকর্তাকে বরখাস্ত করেছেন মাস্ক। টুইটারে অর্ধেক কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন তিনি। কে ছাঁটাই করতে চলেছেন নতুন কর্তা ইলন মাস্ক।

নাম প্রকাশে অনিচ্ছুক টুইটার কর্মীরা জানিয়েছেন, টুইটারের কর্মীসংখ্যা অর্ধেক করে ফেলতে চাইছেনে ইলন মাস্ক। টুইটারে বর্তমানে সাড়ে ৭ হাজার কর্মী রয়েছেন সেখান থেকে প্রায় ৩ হাজার ৭০০ কর্মী চাকরি হারাতে পারেন। যেসব কর্মীকে ছাঁটাই করা হবে, তাদের শুক্রবার ইমেলের মাধ্যমে জানানো হবে।

আরও পড়ুন -  কেন্দ্র-রাজ্য তরজা রেশন স্লিপ নিয়ে, ফ্রি রেশন পাওয়া যাবে তো?

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, টুইটারের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, টুইটারকে একটি স্বাস্থ্যকর পথে ফিরিয়ে আনার জন্য শুক্রবার আমরা বিশ্ব জুড়ে কর্মী ছাঁটাইয়ের মতো কঠিন পদক্ষেপ করছি। জানি যে, এর ফলে টুইটারের জন্য অবদান রয়েছে, এমন কর্মীদের সংখ্যায় কোপ পড়বে। সংস্থার সাফল্যের জন্য এই পদক্ষেপ দুর্ভাগ্যজনক ভাবে জরুরি।

আরও পড়ুন -  নির্বাচন কমিশনের উদ্যোগে মহড়া, কি ভাবে ভোট দিতে হয়

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ইমেলের মাধ্যমেই হবে ছাঁটাই। শুক্রবার সকাল থেকে প্রত্যেক কর্মী একটি করে ই-মেল পাবেন। মেলের শিরোনামে লেখা থাকবে, ‘টুইটারে আপনার ভূমিকা’। দরকারে স্প্যাম ফোল্ডারেও সংস্থার মেল খোঁজ করতে হবে, জানিয়েছে টুইটার।

চাকরি রয়েছে, না নেই কী ভাবে বুঝবেন কর্মীরা, তাও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। চাকরি না থাকলে টুইটারের ইমেলের মাধ্যমে নোটিফিকেশন যাবে। চাকরি থাকলে ব্যক্তিগত ইমেলের মাধ্যমে নোটিফিকেশন যাবে, যেখানে বলা থাকবে পরবর্তী পদক্ষেপ। আজ শুক্রবার বিকেল ৫টার মধ্যেও কোনও কর্মী যদি সংস্থার এইচআরের ইমেল না পান, সে ক্ষেত্রে নিজেকেই একটি মেল করতে হবে।

আরও পড়ুন -  Facebook: ফেসবুক কিছু ফিচার বন্ধ করছে

সংস্থা জানিয়েছে, প্রত্যেক কর্মী তথা টুইটারের কম্পিউটার ডেটার নিরাপত্তার সার্থে বেশ কয়েকটি অফিস সাময়িক ভাবে বন্ধ রাখা হবে। সংস্থা স্বীকার করেছে, তাদের এই সিদ্ধান্তের ফলে কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হচ্ছে কর্মীদের। সংস্থার গোপন বিষয় সমাজমাধ্যম, সংবাদমাধ্যমে আলোচনা না করার জন্য ধন্যবাদও জানিয়েছে টুইটার।

সূত্রঃ এএফপি। ফাইল ছবি।

Latest News

Bank Holiday: ১৪ দিন বন্ধ থাকবে ব্যাংক মে মাসে, ছুটির তালিকা দেখুন

Bank Holiday: ১৪ দিন বন্ধ থাকবে ব্যাংক মে মাসে, ছুটির তালিকা দেখুন।  ২০২৪ সালে মে মাসে ১৪ দিনের জন্য ব্যাঙ্ক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img