34 C
Kolkata
Saturday, May 4, 2024

Pepper: জীবন বদলে দিতে পারে গোলমরিচের গুণ

Must Read

যে কোন খাবার হোক, চাইনিজ বা মাংসের স্যুপ, গোলমরিচের গুঁড়ো না দিলে ভালো লাগবেনা করোনাকালে নানা রকম পানীয় তৈরি করতেও গোলমরিচ ব্যবহার করেছেন। গোলমরিচ যে রোগ প্রতিরোধ করে, এই কথা  অনেকেই জানেন। রোগ প্রতিরোধ ছাড়াও গোলমরিচের অনেক গুণ আছে।

প্রতিদিন সকালে গোলমরিচের জল পান করতে পারলে দারুন কাজ করে।

  • অন্ত্রের স্বাস্থ্য রক্ষা করে। গোলমরিচ অন্ত্রে থাকা ভাল ব্যাক্টেরিয়াগুলির বংশ বৃদ্ধি করতে সাহায্য করে। অন্ত্র ভাল থাকলে পেটের অনেক পুরনো রোগ সেরে যাবে।
আরও পড়ুন -  Dev-Rukmini: প্রেমিকা রুক্মিণী, দেবকে ধোঁকা দিলেন !

  • অ্যান্টি-অক্সিডেন্টে ভরপুর। গবেষণায় প্রমাণিত হয়েছে গোলমরিচে থাকা পেপারিন নামক যৌগটি, অ্যান্টি-অক্সিডেন্টে ভরপুর। পরিবেশে থাকা ফ্রি র‌্যাডিক্যাল থেকে শরীরে ক্ষতি করে, তার হাত থেকে রক্ষা করে।
আরও পড়ুন -  সেনাপ্রধান জেনারেল এম এম নারাভানে বাংলাদেশ সফরে রওনা দিয়েছেন

  • ওজন কমাতে দারুন কাজ করে। অনেকেই সকালবেলা খালি পেটে লেবু এবং মধু মিশিয়ে খেয়ে থাকেন। পুষ্টিবিদরা বলেন,এই জলেতে এক চিমটি গোলমরিচ দিয়ে খেলে ওজন কমানোর কাজ করে।

  • হজমে সহায়ক। খেলেই বদহজম হয়? ওষুধ লাগবে না। সকালবেলা এক চিমটি গোলমরিচের গুঁড়ো দিয়ে জল খেলেই হবে। গোলমরিচ হজমে সহায়ক উৎসেচকগুলি নিসৃত করতে খুব সাহায্য করে থাকে।
আরও পড়ুন -  প্রচারে বেরিয়ে আক্রান্ত বিজেপি প্রার্থী

  • জলের ঘাটতি পূরণ করে। এতটাই ব্যস্ত ছিলেন যে, সারা দিন ঠিক মতন জল খাওয়া হয়নি,  বাড়ি ফিরেই হালকা গরম জলেতে গোলমরিচের গুঁড়ো মিশিয়ে খেয়ে নিন। চোখের নিমেষে কাজ হয়ে যাবে।   ত্বকের আর্দ্রতাও বজায় রাখে।  ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: এবার নিরহুয়াকে বাদ দিয়ে পবন সিংয়ের সাথে রোমান্স করে নিলেন আম্রপালি, এই সব দেখে ঘামছেন নেটদর্শকরা

Bhojpuri: এবার নিরহুয়াকে বাদ দিয়ে পবন সিংয়ের সাথে রোমান্স করে নিলেন আম্রপালি, এই সব দেখে ঘামছেন নেটদর্শকরা।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img