31 C
Kolkata
Monday, April 29, 2024

টেট দুর্নীতিতে সিবিআই তদন্ত চলবে দিতে হবে অগ্রগতি রিপোর্ট, জানালো সুপ্রিম কোর্ট

Must Read

মোল্লা জসিমউদ্দিনঃ   টেট দুর্নীতিতে সিবিআই তদন্ত চলবে দিতে হবে অগ্রগতি রিপোর্ট, জানালো সুপ্রিম কোর্ট।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে টেট সংক্রান্ত মামলার শুনানি চলে। এদিন কলকাতা হাইকোর্টের সিংহভাগ নির্দেশিকার ওপর অন্তবর্তী স্থগিতাদেশ জারি করেছে আদালত।

টেট  নিয়োগ মামলায় মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না সিবিআই। এদিন  নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিককে যে রক্ষাকবচ দেওয়া হয়েছিল তা বজায় থাকবে। যদিও তাতে মানিকের ইডির  হেফাজতে থাকার বিষয়ে কোনও প্রভাব এখনই পড়বে না ।

আরও পড়ুন -  Live Broadcast: সুপ্রিম কোর্টের মামলার শুনানি, সরাসরি সম্প্রচারিত হবে

কেন্দ্রীয় আর্থিক তদন্তকারী সংস্থা ইডির গ্রেফতারির বিরুদ্ধে মানিক  ভট্টাচার্য সুপ্রিম কোর্টে   আবেদন করেছিলেন, তার শুনানি আপাতত স্থগিত রাখল সুপ্রিম কোর্ট ।এদিন  টেট সংক্রান্ত কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে মানিক ভট্টাচার্য এর মামলার শুনানিচলে  সুপ্রিম কোর্টে।সুপ্রিম কোর্ট তৃণমূল বিধায়ক  মানিক ভট্টাচার্যের এর রক্ষাকবচ বজায় রাখলেও অবশ্য জানিয়েছে, -‘ টেট মামলায় সিবিআই তদন্ত চালিয়ে যাবে। চার সপ্তাহের মধ্যে সিবিআইকে তদন্তে অগ্রগতির রিপোর্টও জমা দিতে হবে আদালতে’। এর পাশাপাশি টেট মামলায় যে ২৬৯ জনকে চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত হয়েছিল, তাও আপাতত স্থগিত রেখে সুপ্রিম কোর্ট বলেছে, -‘ওই ২৬৯ জনকেও মামলায় যুক্ত করতে হবে। কেন না ওঁদের বক্তব্য না শুনেই চাকরি ছিনিয়ে নেওয়া হয়েছে’।প্রাথমিক নিয়োগে দুর্নীতি মামলায় গত ১০ অক্টোবর মানিক ভট্টাচার্য কে টানা জেরা করার পর গ্রেফতার করে থাকে  ইডি।  ইডির অভিযোগ , -‘ মানিক ভট্টাচার্য  তদন্তে সহযোগিতা করেছেন না’।

আরও পড়ুন -  নায়িকা পলি এখন কি করছেন ? পর্দায় দেখা যাচ্ছে না !

ইডির এই গ্রেফতারির বিরুদ্ধে সুপ্রিম  কোর্টে দ্বারস্থ হয়েছেন মানিকের আইনজীবী মুকুল রোহতগী। মামলাকারীর  বলেন, – ”এই মামলায় সুপ্রিম কোর্ট রক্ষাকবচ দিয়েছে মানিককে। সিবিআইকে বলা হয়েছে, তারা গ্রেফতার করতে পারবে না মানিককে। তারপরেও কেন ইডি গ্রেফতার করল বিধায়ককে? মামলাটির দ্রুত শুনানির ব্যবস্থা করুক শীর্ষ আদালত।” যদিও সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসুর বেঞ্চ তখন জানিয়ে দেয়, -‘ পরের সপ্তাহের শুরুতে মামলাটি শুনবে আদালত’। তার আগে পর্যন্ত মানিক ভট্টাচার্য কে ইডির হেফাজতেই থাকতে হবে।বর্তমানে যেভাবে ইডি মানিক ভট্টাচার্য সহ তাঁর ঘনিষ্ঠ বৃত্তে বিপুল আর্থিক সুত্র পাচ্ছে,তাতে আদালত  কি নির্দেশ দেবে?  তার দিকে তাকিয়ে অনেকেই।

আরও পড়ুন -  Arif Alvi and Imran Khan: ঘণ্টাব্যাপী বৈঠক, ইমরান এবং প্রেসিডেন্ট আলভির

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img