37 C
Kolkata
Saturday, May 4, 2024

Kali Puja-2022: আলিপুর আবহাওয়া দপ্তর, কালীপূজায় আবহাওয়ার বড় আপডেট দিল

Must Read

 কালী পুজোতেও কি ভাসবে পশ্চিমবঙ্গ? এবার বাংলার মানুষকে আশ্বস্ত করে বড় আপডেট শোনালো আলিপুর আবহাওয়া দপ্তর।

কালী পূজার সময় আছড়ে পড়তে চলেছে সুপার সাইক্লোন সিত্রাং? এই প্রশ্নের উত্তরে কানাডার সাসকোচান বিশ্ববিদ্যালয় এর আবহাওয়া এবং জলবায়ু বিষয়ক গবেষক মোস্তাফা কামাল পলাশ জানাচ্ছেন, ১৭ অক্টোবরের মধ্যে নিম্নচাপ তৈরি হবার সম্ভাবনা রয়েছে যা ২৫ তারিখ সুপার সাইক্লোন হয়ে আছড়ে পড়তে পারে।

 এই নিয়ে দিল্লির মৌসম ভবন বা আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে এখনো পর্যন্ত কোনো সতর্কবার্তা দেওয়া হয়নি। প্রশ্ন উঠছে কালী পূজার আগে কি সুপার সাইক্লোন আসতে চলেছে পশ্চিমবাংলায়? উত্তরে স্পষ্ট করল আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানাচ্ছে, সে রকম কোনো আশঙ্কা নেই। বিষয়টি নিয়ে আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় জানাচ্ছেন, আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে এমন কিছু জানানো হয়নি। ঘূর্ণিঝড় তৈরি হবার কোন সম্ভাবনা থাকলে আগেভাগে হাওয়া অফিসের তরফ থেকে জানিয়ে দেওয়া হবে, সেই মতো সতর্কতা অবলম্বন করা হবে।

আরও পড়ুন -  Pakistan flood: বন্যায় ৪৭ শিশুসহ ১৩৬ মৃত্যু, পাকিস্তানে

 অন্যদিকে প্রতিদিন কলকাতায় বৃষ্টি হচ্ছে এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও একই রকম অবস্থা চলছে।  দ্রুত পরিস্থিতির পরিবর্তন হবে বলে আশার বাণী শুনিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানাচ্ছে, রবিবারের মধ্যেই রাজ্য থেকে বর্ষার বিদায় নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। আগের থেকে বৃষ্টির হার কমে গিয়েছে বলে আবহাওয়া দপ্তর জানাচ্ছে। ‌ আগামী দু তিনদিন দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের পরিস্থিতি বেশ খানিকটা উন্নত হবে। ‌ কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে এখন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হচ্ছে। ‌ তবে আগামী কয়েকদিনে বৃষ্টির হার আগের থেকে অনেকটা কম থাকবে।

আরও পড়ুন -  Weather Forecast: পশ্চিমবঙ্গের এই জেলাগুলি বৃষ্টিতে ভাসবে, তাপপ্রবাহের থেকে মুক্তি, হাওয়া অফিস জানিয়েছে

১৪ অক্টোবর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত ভারী বৃষ্টির কোন পূর্বাভাস নেই বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়া একেবারে শুকনো খটখটে হতে আরো কয়েকদিন সময় লাগবে বলে জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে। ১৬ তারিখের পর থেকে শুকনো আবহাওয়া দেখা মিলবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। শুক্রবার সকাল থেকেই কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় মেঘলা আবহাওয়া ছিল এবং ছিল ভ্যাপসা গরম। ‌ প্রতীকী ছবি।

আরও পড়ুন -  High Court: হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন, শাহরুখ খানের পরিবার

Latest News

Bhojpuri: এবার নিরহুয়াকে বাদ দিয়ে পবন সিংয়ের সাথে রোমান্স করে নিলেন আম্রপালি, এই সব দেখে ঘামছেন নেটদর্শকরা

Bhojpuri: এবার নিরহুয়াকে বাদ দিয়ে পবন সিংয়ের সাথে রোমান্স করে নিলেন আম্রপালি, এই সব দেখে ঘামছেন নেটদর্শকরা।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img