30 C
Kolkata
Saturday, May 4, 2024

Weather Forecast: পশ্চিমবঙ্গের এই জেলাগুলি বৃষ্টিতে ভাসবে, তাপপ্রবাহের থেকে মুক্তি, হাওয়া অফিস জানিয়েছে

Must Read

কয়েকদিন ধরে তাপপ্রবাহের পর মিলতে চলেছে স্বস্তি। আগামী কয়েক দিন আর গরম সহ্য করতে হবে না পশ্চিমবঙ্গবাসীকে। বাংলা,  বিহার ও উড়িষ্যায় নামতে চলেছে বৃষ্টি। কারণ পশ্চিমী ঝঞ্ঝা। এর কারণেই আগামী তিনদিন পশ্চিমবঙ্গ ও পার্শ্ববর্তী রাজ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। অপরদিকে, উত্তরপ্রদেশের উপরে একটি ঘূর্ণাবর্ত্য তৈরি হয়েছে যার প্রভাবে গোটা পূর্ব ভারত জুড়ে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  BJP: বিজেপি'র সুর মুকুলের মুখে

imd-র পূর্বাভাস অনুযায়ী, আপাতত তাপপ্রবাহ থেকে মুক্তি মিলতে চলেছে। পশ্চিমবঙ্গের গাঙ্গেয় উপকূল থেকে ১০দিন বাদে তাপপ্রবাহ সরতে পারে বলে জানিয়েছে আইএমডি। বিহারে ৭ দিন বাদে ও ওড়িশায় ৫দিন বাদে তাপপ্রবাহ সরে যাবে। দিল্লি, উত্তরপ্রদেশ ও উত্তর ভারতের বেশ কিছু রাজ্য। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে আগামী তিনদিন পূর্ব ভারতের একাধিক রাজ্যে ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  ভারতের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে তরুণ উদ্ভাবকদের জন্য প্রথম মেন্টরশিপ কর্মসূচির সূচনা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী ডা. জিতেন্দ্র সিং

পশ্চিমবঙ্গের গাঙ্গেয় উপকূলে একটি পশ্চিমী ঝঞ্ঝার সৃষ্টি হয়েছে। সেই জন্য আগামী তিনদিন বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, পশ্চিমবঙ্গ ছাড়াও পূর্ব ভারতের অরুণাচল প্রদেশ, অসম ও মেঘালয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল অবধি এই রাজ্যগুলিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরপ্রদেশ ও বিহারে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা পশ্চিমবঙ্গে।

আরও পড়ুন -  Opening Schools: অবশেষে রাজ্যে স্কুল-কলেজ খোলার চূড়ান্ত দিনক্ষণ ঘোষণা

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img