32 C
Kolkata
Monday, May 6, 2024

Missiles: ক্ষেপণাস্ত্র ছুড়লো যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়াকে জবাব দিতে

Must Read

 কয়েকদিন ধরে উত্তপ্ত উত্তর ও দক্ষিণ কোরিয়ার সম্পর্ক। এর মধ্যে উত্তর কোরিয়ার সঙ্গে জাপানেরও সংঘাতে পরিস্থিতি তৈরি হয়েছে। মঙ্গলবার জাপানের ওপর দিয়ে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র উড়ে যাওয়া নিয়ে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে। এমন পরিস্থিতিতে উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের খামখেয়ালি আচরণের পাল্টা জবাব দিলো যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া। মঙ্গলবার ‘সি অব জাপানে’ ৪টি গ্রাউন্ড টু গ্রাউন্ড মিসাইল নিক্ষেপ করেছে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া।

আরও পড়ুন -  Anubrata Mondal: গর্জে উঠলেন বীরভূমের বাহুবলী অনুব্রত, বেনামী সম্পত্তি নেই

কোরিয়ান সেনাবাহিনীর খবরে একথা জানিয়েছে সংবাদ সংস্থা ইয়োনহ্যাপ।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফ জানিয়েছন, দক্ষিণ কোরিয়া এবং যুক্তরাষ্ট্র প্রত্যেকে ২টি করে আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেম (এটিএসিএমএস) ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। মিসাইলগুলি ‘মক টার্গেট’-কে আঘাত করেছে।

আরও পড়ুন -  Rakul Preet: প্রকাশ করি না মন খারাপ হলে

 আগে মঙ্গলবার জাপানের ওপর দিয়ে পারমানবিক অস্ত্র বহনে সক্ষম ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল পিয়াংইয়ং। মিসাইল নিক্ষেপের কথা আঁচ করেই হোক্কাইডো দ্বীপে জাপান সরকারের পক্ষ থেকে হাই অ্যালার্ট জারি করা হয়েছিল। এমনকী উদ্ধারকারী দলও প্রস্তুত করে রাখা হয়েছিল। এমনকী ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছিল।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওল এবং জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার নিন্দা করেছেন। জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস উত্তর কোরিয়ার এই মিসাইল পরীক্ষাকে নিয়মের লঙ্ঘন বলেই চিহ্নিত করেছেন।

আরও পড়ুন -  Germany-Spain: জার্মানির যোগ্যতা আছে স্পেনকে হারানোরঃ জার্মানির কোচ হ্যান্সি ফ্লিক

পিয়াংইয়ং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার পর, দক্ষিণ কোরিয়া এবং মার্কিন যুদ্ধবিমানগুলি পীতসাগরে বোমাবর্ষণের মহড়া চালিয়েছিল বলে জানা গেছে।

সূত্রঃ  এএফপি।

Latest News

ভালোবাসার আয়না

ভালোবাসার আয়না।  আয়না, তুমি কি দেখো আমার ভেতর, এই যে মুখ, এই যে চোখ, এই যে হাসি, এই যে অন্তরে লুকিয়ে থাকে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img