30 C
Kolkata
Saturday, April 27, 2024

Tala Bridge: মুখ্যমন্ত্রী করবেন শুভ উদ্বোধন, আগামী ২২ সেপ্টেম্বর টালা ব্রীজ উদ্বোধন

Must Read

পুজোর জন্য কলকাতাবাসীকে বড় উপহার দিচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসলে মহালয়ার আগেই আগামী বৃহস্পতিবার কলকাতাবাসীর জন্য টালা ব্রিজ খুলে দিতে চলেছেন তিনি। সেই ২০২০ সাল থেকে বন্ধ এই ব্রিজ।

টানা ২ বছর ধরে চলেছে ব্রিজ সংস্করণের কাজ। উত্তর কলকাতার সাথে দক্ষিণ এবং মধ্য কলকাতার সংযোগকারী একটি প্রধান রাস্তা ছিল। এই ব্রিজ বন্ধ হওয়াতে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে নিত্যযাত্রীদের। এবার তাদের মুখে হাসি ফোটানোর জন্য পুজোর আগেই ব্রিজ উদ্বোধন হতে চলেছে।

আরও পড়ুন -  গণনার ট্রেন্ড দেখে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “দুই-তৃতীয়াংশ আসনে জিতব”

মুখ্যমন্ত্রী আগামী ২২ সেপ্টেম্বর এই টালা ব্রীজ উদ্বোধন করবেন। এখনই সকলের জন্য খুলছে না ব্রিজ। পূর্ত দফতর সূত্রে খবর, উদ্বোধনের দিন রাত থেকেই নতুন টালা ব্রিজ দিয়ে যান চলাচল শুরু হবে। কিন্তু এই ব্রিজে গতি নিয়ন্ত্রণ করা হবে। শুধুমাত্র ছোট গাড়ি চলাচল করবে।

আরও পড়ুন -  Control Your Anger: রাগ নিয়ন্ত্রণ রাখুন, সন্তানের উপর কথায় কথায় রাগ করবেন না, জানুন উপায়

পূর্ত দপ্তর এবং কলকাতা পুলিশ ব্রিজ এর অবস্থা খতিয়ে দেখে তারপর বাস এবং ট্রাকের মতো ভারি যানবাহন চালানোর অনুমতি দেবে। খরচ ধরা হয়েছে সাড়ে তিনশো কোটি টাকা। রেলের অনুমতি মিলতে কিছুটা দেরি হওয়ায় নির্মাণ কাজে দেরি হয়ে যায়।পুজোর আগেই যাতে টালা ব্রিজ চালু করা যায় তা নিয়ে একাধিকবার পূর্ত মন্ত্রী পুলক রায় আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন।

আরও পড়ুন -  World Bank: রাজ্য সরকারি প্রকল্পগুলিকে সাহায্য, বিশ্ব ব্যাংক

পূর্ত দফতর সূত্রে খবর যে, পরীক্ষা-নিরীক্ষা সমস্ত ঠিকঠাক থাকলে পুজোর পর থেকেই সব গাড়ি ও ভারী যানবাহন যাতায়াত করার অনুমতি দিয়ে দেওয়া হবে। এতদিন ধরে উত্তর কলকাতার ট্রাফিকের ওপর প্রভুত চাপ পড়তো এই ব্রিজ না থাকার জন্য।

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img