23 C
Kolkata
Friday, May 10, 2024

নিরাপত্তা উপকরণ ছাড়াই, ৪৮ তলা ভবনের দেয়াল বেয়ে, ছাদে উঠে নিজের ৬০তম জন্মদিন উদযাপন

Must Read

 নিরাপত্তা উপকরণ ছাড়াই ৪৮ তলা একটি ভবনের দেয়াল বেয়ে ছাদে উঠে নিজের ৬০তম জন্মদিন উদযাপন করলেন ‘ফ্রান্সের স্পাইডারম্যান’ হিসেবে পরিচিত অ্যালান রবার্ট।

ভবনটির দেয়াল বেয়ে উঠতে তার মাত্র ৬০ মিনিট সময় লাগলো।

বিবিসি ও রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার ছিল অ্যালান রবার্টর ৬০তম জন্মদিন। দড়ি বা অন্য কোনো সুরক্ষা উপকরণ ব্যাবহার না করেই প্যারিসের ট্যুর টোটাল এনার্জিস নামের ৪৮ তলা ভবনটির ছাদে উঠে যান।

আরও পড়ুন -  France: ফ্রান্সজুড়ে ধর্মঘটের ডাক মুদ্রাস্ফীতির মধ্যে

 ভবনটিতে ওঠার আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি না নেয়া ও কোনো সুরক্ষা উপকরণ ব্যবহার না করায় ছাদে ওঠার পরই তাকে গ্রেপ্তার করে প্যারিসের পুলিশ।

ভবনটির ছাদে ওঠার পর রয়টার্সকে তিনি বলেন, আমি প্রতিজ্ঞা করেছিলাম যে নিজের ৬০তম জন্মদিনে আমি এই ভবনটি বেয়ে উঠব। ফ্রান্সের প্রচলিত সংস্কৃতিতে ৬০ বছর বয়সকে অবসর গ্রহণের বয়স বলে বিবেচনা করা হয়।

আরও পড়ুন -  হুবহু ঐশ্বর্য রাই, সোশ্যাল মিডিয়ায় চুটিয়ে প্রেম করছেন সালমান খানের সঙ্গে !

আমি এই ধারণার সঙ্গে একমত নই। এই কাজের মাধ্যমে আমি জনগণের উদ্দেশে বার্তা দিতে চাই যে, ষাট বছরেই নিজেকে বুড়ো মনে করার কোনো কারণই নেই। চাইলে ৬০ বা তার বেশি বছর বয়সেও সক্রিয় থাকতে পারেন, খেলাধুলা করতে পারেন।

উল্লেখ্য, বিশ্বের উঁচু উঁচু ভবনে বেয়ে আরোহণের জন্য অ্যালান রবার্টর খ্যাতি রয়েছে। এক প্রতিবেদনে ফ্রান্সের সংবাদমাধ্যম ডিফেন্স নাইনটি টু-এর এক প্রতিবেদনে বলা হয়, আগেও বেশ কয়েকবার ট্যুর টোটাল এনার্জিস ভবনে আরোহণ করেছেন রবার্ট।

আরও পড়ুন -  Prime Minister Imran Khan: সংসদ ভেঙে দেয়ার পরামর্শ ইমরানের

দুবাইয়ে বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ খলিফার দেয়াল বেয়েও উঠেছিলেন। ভবনে ওঠার সময়ে কোনো প্রকার সুরক্ষা সমাগ্রী ব্যবহার না করায় ইতোমধ্যে তিনি ‘ফ্রান্সের স্পাইডারম্যান’ নামে পরিচিতি পেয়েছেন।

সূত্রঃ  ইয়ন।

৪৮ তলাবিশিষ্ট প্যারিসের ট্যুর টোটাল এনার্জিস ভবনের দেয়াল বেয়ে ওপরে উঠেছেন অ্যালান রবার্ট। ছবি: সংগৃহীত

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img