40 C
Kolkata
Sunday, April 28, 2024

Weather Update: নিম্নচাপের চোখরাঙানি ফের সোমবার থেকে

Must Read

পুজোর আগে বঙ্গজুড়ে চলছে বৃষ্টির ঘনঘটা। এখন বঙ্গোপসাগরের বুকে ফুঁসছে গভীর নিম্নচাপ। হাওয়া অফিসের মতে ক্রমশ এই গভীর নিম্নচাপ সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে।

আগামী ২৪ ঘণ্টায় উত্তর ও উত্তর পশ্চিম দিক থেকে এগিয়ে দক্ষিণ-পশ্চিম উত্তরপ্রদেশে এটি গভীর নিম্নচাপে পরিণত হবে। ১৮-১৯ তারিখ নাগাদ এই নিম্নচাপ আবার উড়িষ্যার দিকে ধেয়ে আসবে। মৌসুমী অক্ষরেখা রাজস্থান থেকে মধ্যপ্রদেশের সুস্পষ্ট নিম্নচাপের উপর দিয়ে ঝাড়খন্ড হয়ে পশ্চিমবঙ্গের পুরুলিয়া এবং দীঘা পর্যন্ত বিস্তৃত।

আরও পড়ুন -  নিম্নচাপ দুর্বল হচ্ছে, কিন্তু বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা

আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘন্টায় বৃষ্টির পরিমাণ কমবে। উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ। আজ ও কাল ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। আগামী রবিবার বঙ্গোপসাগরে ফের ঘূর্ণাবর্ত তৈরি হলে সোমবারের পর থেকেই তৈরি হতে পারে নিম্নচাপ। সেই নিম্নচাপ দক্ষিণবঙ্গজুড়ে পুজোর আগে বৃষ্টির চোখরাঙ্গানি অব্যাহত রাখবে।

আরও পড়ুন -  Opening Ceremony World Cup: উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে, কাতার বিশ্বকাপে

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বিক্ষিপ্তভাবে। তবে আজ শহরবাসী অতিষ্ঠ হতে পারে আপেক্ষিক আদ্রতার কারণে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রী সেলসিয়াস এবং গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রী সেলসিয়াস।

আরও পড়ুন -  Back Home: ঘুরতে গিয়ে বাড়ি ফেরা হলো না !

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img