28 C
Kolkata
Friday, March 29, 2024

নতুন একটি ব্রিজ ভাঙ্গার পরিকল্পনা পশ্চিমবঙ্গ সরকারের, টালা ব্রিজ চালু করে

Must Read

পুজোর আগেই খুব সম্ভবত খুলে যেতে চলেছে টালা ব্রিজ।

শুক্রবার এমনটাই আশা প্রকাশ করেছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। উদ্বোধন করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টালা ব্রিজের উদ্বোধন হয়ে গেলে, চিৎপুর ব্রিজ ভাঙার কাজ শুরু হবে বলে জানিয়েছেন কলকাতার মেয়র।

শুক্রবার টালা ব্রিজ নিয়ে একটি বৈঠক করেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এবং কলকাতা পৌরসভার বাকি সদস্যরা। মেয়র ছাড়াও এই বৈঠকে উপস্থিত ছিলেন পৌরসভা, PWD, নির্মাণকারী সংস্থার আধিকারিকরা।  লোড টেস্ট এর রিপোর্ট হাতে এসে গেলে চালু হয়ে যাবে টালা ব্রিজ। এই প্রসঙ্গে মেয়র ফিরহাদ হাকিম বলছেন, ‘লোড টেস্ট রিপোর্ট হয়তো এই সপ্তাহে পাওয়া যাবে।

আরও পড়ুন -  Salman Khan: অন্দরমহল দেখতে চেয়েছিলেন সলমান খান, মমতার

এই রিপোর্ট তাড়াতাড়ি হাতে পেয়ে যায় তাহলে এই সপ্তাহে আমরা ম্যাডামের কাছে ডেট চাইবো। আমার ইচ্ছা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে এসে এই ব্রিজ উদ্বোধন করুন। নির্মাণকারী সংস্থা জানাচ্ছে, প্রথমে কিছুদিন ছোট গাড়ি চালিয়ে টেস্টিং করা হবে, তারপর বড় গাড়ি চালানো হবে রাস্তা দিয়ে।’

আরও পড়ুন -  Children's Day: শিশু দিবস, শিক্ষাই জাতির মেরুদন্ড, উত্তরবঙ্গ উন্নয়ন ও সেচ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন

টালা ব্রিজ সংলগ্ন রাস্তা নিয়ে জটিলতা কাটাতে এদিন বৈঠকে বসেছিলেন ফিরহাদ হাকিম, পুলক রায় এবং স্থানীয় বিধায়ক অতীন ঘোষ। এই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যদি পুজোর আগে ব্রিজের উদ্বোধন হয়ে যায় তবুও পণ্যবাহী গাড়ি এই রাস্তা দিয়ে এখনই যাবে না। খড়গপুর আইআইটির রিপোর্ট হাতে এলে তারপর এই পণ্যবাহী গাড়ির অনুমতি নিবে বলে জানা গিয়েছে বৈঠক মারফত।

আরও পড়ুন -  Viral Video: ইউটিউবে ভাইরাল আলু পোস্তর রেসিপি, নেটিজেনরা মজেছে রাঁধুনীর খোলামেলা পোশাকে !

প্রসঙ্গত উল্লেখ্য ২০১৯ সালের পুজোর আগে বন্ধ করে দেওয়া হয় শ্যামবাজার এবং সিথির মোড় এলাকার গুরুত্বপূর্ণ কানেক্টর টালা ব্রিজ। যানবাহন চলাচলের জন্য বিপদজনক অবস্থায় পৌঁছে গিয়েছিল সেই ব্রিজ।

Latest News

Web Series: উল্লুর সবচেয়ে হট ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে। এই যুগে ব্যস্ততা এত বেশি বেড়েছে মানুষের হাতে সময় নেই বলা চলে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img