31 C
Kolkata
Thursday, May 9, 2024

বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন, এসে গেল ভারতে, ভাড়া কত হবে এই ট্রেনের

Must Read

 ৩০ শে সেপ্টেম্বর থেকে ভারতীয় রেলওয়ে চালু করতে চলেছে সেমি হাই স্পিড বন্দে ভারত এক্সপ্রেস ২। নতুন বন্দে ভারত ২ ট্রেনটি অনেক ক্ষেত্রে ভারতের বর্তমানে চলা বন্দে ভারত ট্রেনের থেকে অনেকাংশে এগিয়ে রয়েছে।

 ৩০ সেপ্টেম্বর আমেদাবাদ থেকে মুম্বাই এর উদ্দেশ্যে রওনা হতে শুরু করবে। এই বিষয়ে রেলের পক্ষ থেকে এখনো পর্যন্ত কোন আনুষ্ঠানিক বিবৃতি পাওয়া যায়নি।

 ট্রেনের যাত্রী ভাড়া নিয়ে মানুষের মধ্যে ইতিমধ্যেই শুরু হয়েছে কৌতুহল। বিভিন্ন মিডিয়া রিপোর্ট থেকে জানা যাচ্ছে মুম্বাই এবং আমেদাবাদের মধ্যে চলা বন্দে ভারতে এক্সপ্রেস ট্রেনে এক্সিকিউটিভ ক্লাসের জন্য যাত্রীদের ভাড়া হবে ২৩৪৯ টাকা। একই সময়ে চেয়ার কারের ভাড়া ১১৪৪ টাকা। তবে এর সঙ্গে কোন জিএসটি অন্তর্ভুক্ত নেই বলে জানানো হচ্ছে। এ ছাড়া নতুন এই ট্রেন মুম্বাই এবং আমেদাবাদের মধ্যে দুটি স্টেশনে থামতে চলেছে।

আরও পড়ুন -  Mithun Chakraborty: সিরিয়ালের জগতে প্রবেশ করলেন মিঠুন চক্রবর্তী

 দেশের দুটি আর্থিক শহরের মধ্যে ভ্রমণের সময় কমবে। হ্যাঁ যদি এই নতুন ট্রেনে আপনাকে সফর করতে হয় তাহলে শতাব্দী এক্সপ্রেস ট্রেনের মূলভাড়ার ১.৪ গুন টাকা আপনাকে খরচ করতে হবে।

আরও পড়ুন -  মাটিতে ফেলে ঘর বন্ধ করে স্ত্রী আম্রপালির সাথে এমন কাজ করলেন নিরহুয়া, অনুরাগীদের নজর কেড়েছে

আমেদাবাদ থেকে সুরাট পর্যন্ত এই বন্দে ভারত এক্সিকিউটিভ ক্লাসের ভাড়া হবে ১৩১২ টাকা। অন্যদিকে চেয়ার কারের ভাড়া হবে ৬৩৪ টাকা। এক্সিকিউটিভ ক্লাসে, সুরাট থেকে মুম্বাইয়ের ভাড়া হবে ১৫২২ টাকা এবং চেয়ার কারের ভাড়া হবে ৭৩৯ টাকা।

আইসিএফ চেন্নাই এর ডিজাইন করা এই ট্রেন সর্বোচ্চ ১৮০ কিলোমিটার গতিতে চালানো যেতে পারে বলে জানাচ্ছে ভারতীয় রেলওয়ে। ভারতের যে রেলওয়ে ট্র্যাক রয়েছে তার প্রতি ঘন্টায় ১৩০ কিলোমিটারের বেশি গতি দিতে পারে না।

আরও পড়ুন -  আন্তর্জাতিক নারী দিবসে, নারীদের প্রতি সম্মান ও অত্যাচার বন্ধ করতে দোষীদের যাবজ্জীবন শাস্তি

এই বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন দুটি রুটে চলছে। এর মধ্যে প্রথম রোড নয়া দিল্লি থেকে কাটরা এবং দ্বিতীয় টি নয়া দিল্লি থেকে বারানসি। নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের ওজন কম হবে এবং চাহিদা অনুযায়ী ৩২ ইঞ্চি এলসিডি টিভিতে ওয়াইফাই সামগ্রী চালানো যাবে। ট্রেনের ক্যাটালিটিক আল্ট্রাভায়োলেট এয়ার পিউরিফিকেশন সিস্টেম থাকবে।

Latest News

Horoscope: ব্যবসায়ী জাতকদের অর্থলাভের শুভ যোগ, মিলিয়ে নিন আজকের রাশিফল

Horoscope: ব্যবসায়ী জাতকদের অর্থলাভের শুভ যোগ, মিলিয়ে নিন আজকের রাশিফল। ভারতের প্রাচীনতম শাস্ত্রগুলির মধ্যে অন্যতম হল জ্যোতিষশাস্ত্র। প্রাচীন জ্যোতিষে ১২টি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img