34 C
Kolkata
Sunday, May 5, 2024

এলপিজি গ্যাসের দাম কমতে পারে, বীমার খরচ কমবে, পরিবর্তন আসতে চলেছে ১ সেপ্টেম্বর থেকে

Must Read

১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে নতুন মাস।

এলপিজি সিলিন্ডারের দাম থেকে এক্সপ্রেসওয়ে টোল ট্যাক্স, অনেক কিছুই বদলে যাবে নতুন মাসে। আগামী ১ সেপ্টেম্বর এলপিজির দাম নির্ধারণ করা হবে। কলকাতায় এই মুহূর্তে ১৪.২ কেজি ঘরোয়া সিলিন্ডারের দাম ১০৭২ টাকা। অন্যদিকে ১৯ কেজি ওজনের বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ২,০৯৫.৫ টাকা। এই দাম বৃদ্ধি হতেও পারে আবার কমেও যেতে পারে।

অনেক ব্যাংক গ্রাহকদের নিজেদের কেওয়াইসি আপডেট করার বার্তা দিয়ে চলেছে। এই কেওয়াইসি আপডেট করার মাধ্যমে গ্রাহকদের ব্যাংক একাউন্ট সক্রিয় থাকবে এবং সহজে সমস্ত লেনদেন করা সম্ভব হবে।

আরও পড়ুন -  এই ওয়েব সিরিজ সাহসিকতার সব সীমা লঙ্ঘন করেছে, দরজা বন্ধ করুন ঘরের, VIDEO

 পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে গ্রাহকদের কেওয়াইসি আপডেট করার শেষ তারিখ ৩১ আগস্ট। যে সমস্ত গ্রাহক এক সেপ্টেম্বর থেকে কেওয়াইসি আপডেট করবেন না তারা কিন্তু সমস্যায় পড়বেন। কৃষকদের জন্য ই-কেওয়াইসি সময়সীমা সর্বাধিক রয়েছে ৩১ আগস্ট পর্যন্ত। এই সময়কালে যদি কৃষকরা প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার কেওয়াইসি পূরণ না করেন তাহলে কিন্তু দ্বাদশ কিস্তির ২০০০ টাকা তারা পাবেন না।

আরও পড়ুন -  Riya Chakraborty: রিয়া চক্রবর্তী স্বাভাবিক জীবনের খোঁজে

আপনি দিল্লি যেতে যমুনা এক্সপ্রেসের ব্যবহার করেন তাহলে এক সেপ্টেম্বর থেকে আপনাকে আরো বেশি পরিমাণ টোল ট্যাক্স দিতে হবে। ছোট যানে প্রতি কিলোমিটারে ১০ পয়সা বেশি টোল ট্যাক্স গ্রহণ করা হবে। একই সাথে ট্রাকের মতো বড় বাণিজ্যিক যানবাহনের জন্য প্রতি কিলোমিটারে ৫২ পয়সা বেশি টোল ট্যাক্স দিতে হবে।

আইআরডিএআই সাধারণ বিমার নিয়ম পরিবর্তন করেছে। এবার থেকে এখন বীমা এজেন্ট ৩০ থেকে ৩৫ শতাংশের পরিবর্তে মাত্র ২০ শতাংশ কমিশন পাবেন। ফলে একদিকে জনগণের প্রিমিয়াম দেওয়ার পরিমাণ কমবে এবং তারা অনেকটাই বেশি স্বস্তি পাবেন।

আরও পড়ুন -  Post Office Scheme: ৫ মাসে আপনার টাকা দ্বিগুণ করুন পোস্ট অফিস স্কিমে বিনিয়োগ করে, কি ভাবে জেনে নিন

আপনি অডি জাতীয় গাড়ি কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে সেই সমস্ত গাড়ি ব্যয়বহুল হতে চলেছে আগামী মাস থেকে। অডি গাড়ির দাম সেপ্টেম্বর থেকে ২.৪ শতাংশ বৃদ্ধি পাবে। ২০২২ সালের ২০ সেপ্টেম্বর থেকে এই নতুন দাম কার্যকর হবে।

Latest News

IACS Kolkata Intership: চাকরি গরমের ছুটিতে, ইন্টারভিউ দিতে হবে না! আবেদনের নিয়ম দেখুন

IACS Kolkata Intership:চাকরি গরমের ছুটিতে, ইন্টারভিউ দিতে হবে না! আবেদনের নিয়ম দেখুন।  বর্তমানে সময়ে চাকরির বাজারে প্রতিযোগিতা বহু। ইন্টারভিউ দিতে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img