38 C
Kolkata
Friday, May 3, 2024

কিষান সম্মান নিধি যোজনার টাকা পাঠাতে পারে কেন্দ্রীয় সরকার, পুজোর আগেই ব্যাংকে

Must Read

প্রধানমন্ত্রী কিষান সম্মাননীধি যোজনায় প্রতিবছরে ছয় হাজার টাকা করে পেয়ে যাচ্ছেন দেশের ছোট কৃষকরা। প্রতি চার মাস অন্তর কৃষকদের ব্যাংক একাউন্টে ২০০০ টাকা করে পাঠাচ্ছে কেন্দ্রীয় সরকার। এখনো পর্যন্ত এই কিষান সম্মান নিধি যোজনার ১১ টি কিস্তি কৃষকদের একাউন্টে পাঠিয়ে দেওয়া হয়েছে। এই মুহূর্তে দ্বাদশ কিস্তির অপেক্ষায় রয়েছেন কৃষকরা।

কৃষকদের সুখবর দিচ্ছে কেন্দ্রীয় সরকার। জানানো হয়েছে, বাড়ানো হয়েছে ই-কেওয়াইসি দাখিলের সময়সীমা। আগামী ৩১ জুলাই এর মধ্যে কেওয়াইসি পূরণ করতে হতো কিন্তু সেই তারিখ বাড়িয়ে করা হয়েছে ৩১ আগস্ট। এর ফলে আরো একমাস সময় পেয়ে যাচ্ছেন সেই সমস্ত কৃষকরা যারা কেওয়াইসি তৈরি করেননি। এই নতুন কেওয়াইসি করানো না হলে প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার পরের কিস্তি পাবেন না সেই কৃষক।

আরও পড়ুন -  বন্ধুরা পরিবর্তন করেছেন, এবার হয়তো আমাকেও ভাবতে হবে, তৃণমূলের দিকে পা বাড়াচ্ছেন বিজেপির রিমঝিম ?

প্রধানমন্ত্রী কিষান সম্মান যোজনা শুরু হবার সময় থেকে জালিয়াতি রুখতে কড়া নিয়ম কানুন শুরু করেছে কেন্দ্রীয় সরকার। কৃষকরা যাতে প্রচারিত না হন তাও নিশ্চিত করছে সরকার। স্বামী এবং স্ত্রী যদি কৃষক হন দুজনেই কি তাহলে এই সম্মান নিধি যোজনার টাকা পেয়ে যাবেন? উত্তরটা হলো না। কোন একটি কৃষক পরিবারের শুধুমাত্র এক সদস্য এই কেন্দ্রীয় প্রকল্পের টাকা গ্রহণ করতে পারেন এবং বছরের ৬০০০ টাকা পেতে পারেন।

আরও পড়ুন -  বিধানসভা নির্বাচনের ফলাফল - 2022

প্রধানমন্ত্রী কিষান প্রকল্পের পরবর্তী কিস্তির জন্য অপেক্ষা করছেন বহু কৃষক। কিছুদিনের মধ্যে শুরু হচ্ছে বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো। জানা যাচ্ছে উৎসবের মৌসুম শুরু হওয়ার আগেই দ্বাদশ কিস্তির টাকা পেতে চলেছেন কৃষকরা।

আরও পড়ুন -  Suicide Housewife: শারীরিক এবং মানসিক নির্যাতন সহ্য করতে না পেরে আত্মঘাতী গৃহবধূ

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img