34 C
Kolkata
Saturday, May 11, 2024

হাওড়া স্টেশনে তৈরি হবে এয়ারপোর্ট স্টাইল লাউঞ্জ, এলিভেটেড করিডর, অত্যাধুনিক হবে

Must Read

ভারতের অন্যান্য জায়গার সাথে বাংলার যোগাযোগের অন্যতম কান্ডারী হাওড়া রেলওয়ে স্টেশন। এবার  স্টেশনের ভোলবদল করে দিতে চাইছে রেল কর্তৃপক্ষ।

আধুনিকতার চাদরে মুড়ে দেওয়া হবে বহু প্রাচীন রেলওয়ে স্টেশনটিকে। রাজ্যের অন্যতম এই গুরুত্বপূর্ণ রেল স্টেশনের আগাপাশতলা পরিবর্তন হওয়া এখন শুধু সময়ের অপেক্ষা। এমনটাই জানিয়েছেন হাওড়ার ডিআরএম মনিশ জৈন। জানা গিয়েছে, এই রেলওয়ে স্টেশনে একদম এয়ারপোর্ট মানের সুযোগ সুবিধা করে দেওয়া হবে।

আরও পড়ুন -  Bullet Train: প্রথম বুলেট ট্রেন আসতে চলেছে ভারতে, শীঘ্রই শুরু হতে চলেছে এর কাজ

 ভারতীয় রেলওয়ে দেশজুড়ে মোট ৪০ টি গুরুত্বপূর্ণ স্টেশনকে অত্যাধুনিক করার সিদ্ধান্ত নিয়েছে। সেই তালিকাতেই জায়গা পেয়েছে হাওড়া রেলওয়ে স্টেশন। কয়েক বছরের মধ্যেই সম্পূর্ণ পরিবর্তন হয়ে যাবে এই রেলওয়ে স্টেশন। প্রাচীন ব্রিটিশ ইমারত হয়ে উঠবে ঝাঁ চকচকে এয়ারপোর্ট স্টাইল রেলস্টেশন। আসলে দিনের পর দিন এই স্টেশনে যাত্রীসংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সেই কথা মাথায় রেখেই ভারতীয় রেল অত্যাধুনিক করার সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন -  Agartala Akhaura Rail Line: মাত্র ১০ ঘন্টা, আগরতলা থেকে কলকাতার যাতায়াতের সময়, রেলমন্ত্রকের বিশেষ উদ্যোগ

এবার হাওড়া থেকেও ২৬ বগির ট্রেন চালানোর সিদ্ধান্ত নিচ্ছে ইন্ডিয়ান রেলওয়ে। এইজন্য হাওড়া স্টেশনে প্লাটফর্ম সম্প্রসারণ করা হবে। অন্যদিকে কারশেড থেকে প্লাটফর্মে ঢুকতে সুবিধা করার জন্য বামনগাছি এবং চাঁদমারি দুটি সেতু ভেঙে ফেলে নতুন ভাবে তৈরি করা হবে। চাঁদমারি সেতু ১৮০ কোটি টাকা খরচা করে দ্বিতীয় হুগলী সেতুর আদলে বানানো হবে। নতুন সেতু হলে রেললাইন এবং প্ল্যাটফর্ম বাড়ানো যাবে।

আরও পড়ুন -  আবহাওয়া বদল, পশ্চিমবঙ্গের ওয়েদার আপডেট

হাওড়ার ডিআরএম বলেছেন, “হাওড়া স্টেশনের চারপাশে এলিভেটেড রোড তৈরি করা হবে। সেই রাস্তা ধরে খুব সহজে স্টেশনে পৌঁছে যাওয়া যাবে। যারা স্টেশন থেকে বাইরে বেরোবেন তাদের গ্রাউন্ড ফ্লোরের রাস্তা ধরতে হবে। এয়ারপোর্টের মত হাওড়াতেও এবার থাকবে বসার বিলাসবহুল লাউঞ্জ। ট্রেনের ঘোষণা হলেই প্লাটফর্মে যেতে পারবেন যাত্রীরা।”

Latest News

Gold Price Today: সোনার দামে অস্বস্তি, কেমন রয়েছে আজকে বাজারদর!

Gold Price Today: সোনার দামে অস্বস্তি, কেমন রয়েছে আজকে বাজারদর! ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন। ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img