38 C
Kolkata
Friday, May 3, 2024

Coffee Scrub: কফির স্ক্রাব ছেলেদের, ত্বকের যত্নে

Must Read

বাহিরে যাতায়াত, ধুলাবালি,রোদের তীব্র তাপ চেহারার হাল করে দেয় বেহাল। এতে ত্বক হারিয়ে ফেলে তার প্রাণ এবং উজ্জ্বলতা। ছেলেদের বাহিরের কাজে বেশি ছুটোছুটি করতে হয়। এতে করে ছেলেদের ত্বক ড্যামেজ বেশি হয়ে থাকে।

অনেকে মনে করে ছেলেদের ত্বকের যত্ন নেওয়ার কোন প্রয়োজন নেই। এটা ভুল ধারনা।

ত্বকের যত্নের সবসময় ত্বক পরিষ্কার রাখা এবং ধুলাবালির হাত থেকে রক্ষা করা। বাহিরে থেকে এসেই ঠান্ডা জল দিয়ে ভালো করে মুখ পরিষ্কার করতে হবে। ভালো মানের ফেস ওয়াশ ব্যবহার করুন। নিম ফেস প্যাক ব্যবহার করতে পারেন যা ত্বকের জন্য বেশ ভালো। ব্রণের সমস্যার পাশাপাশি অয়েল কন্ট্রোলও সহায়তা করে।

আরও পড়ুন -  Bike Accident: বাইক দুর্ঘটনায় ছেলে সহ, শেন ওয়ার্ন আহত

বাহিরের প্রচণ্ড রোদের তাপ ত্বকে পুড়িয়ে দেয়। ত্বকে কালো ছোপ দাগের সৃষ্টি হয়। ত্বককে রোদের হাত থেকে বাঁচানোর জন্য বাহিরে বের হওয়ার আগে সানস্ক্রিন ব্যবহার করে নেবেন।

আরও পড়ুন -  Rice Starch: ভাতের মাড় ত্বকে ব্রণের সমস্যা দূর করবে

 পর্যাপ্ত পরিমাণে জল পান করুন। না হলে ত্বকে ডিহাইড্রেশনের সমস্যা তৈরি হবে যা ত্বকের জন্য ক্ষতিকর।

ত্বকের যত্নে স্ক্রাবিং খুব জরুরী। স্ক্রাবিং ত্বকের রোদের পোড়া দাগ দূর করার পাশাপাশি ত্বকের মরা কোষ দূর করতে সহায়তা করে। ঘরোয়া ভাবেই তৈরি করে নিতে পারেন ফেস স্ক্রাব। ১ চামচ কফি এবং চামচ চিনি। জল অথবা সামান্য মধু এর সাথে মিশিয়ে তৈরি করে নিন কফির ফেস স্ক্রাব। আলতো হাতে ৩-৪ মিনিট ভালো করে ত্বকে ম্যাসাজ করে নিন।

আরও পড়ুন -  ওয়েব সিরিজে কাজের নামে ব্যক্তিগত ছবি নিয়ে ব্ল্যাকমেল, বাঙালি অভিনেত্রীকে

 ব্লাড সার্কুলেশন ভালো থাকবে। প্রতিদিন একটি করে আইস কিউব ঘষতে পারেন ত্বকে। এতে করেও ত্বকে রক্ত চলাচল সচল থাকে।ত্বকের যত্নে ভালো একটি ময়েশ্চারাইজার ব্যবহার করুন। আপনার ত্বকের ধরন অনুযায়ী।

Latest News

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা।  ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন। ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img