31 C
Kolkata
Friday, May 17, 2024

পিএসজির ৭ গোল, উৎসবে মেসি-নেইমার-এমবাপ্পে

Must Read

লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কাইলিয়ান এমবাপ্পে। পিএসজির এই তিন তারকা এক সাথে মাঠে নেমেই উড়িয়ে দিলেন সব গুঞ্জন।

রবিবার (২১ আগস্ট) রাতে লিগ ওয়ানের ম্যাচে আবারও একসঙ্গে জ্বলে উঠলেন পিএসজির সুপার থ্রি। এমবাপ্পের হ্যাটট্রিক, নেইমারের জোড়া ও মেসির এক গোলে লিলের বিপক্ষে ৭-১ গোলের বড় ব্যবধানে জিতলো পিএসজি।

চলতি লিগের প্রথম তিন ম্যাচে পিএসজির গোল এখন ১৭টি। ৭২ বছরে প্রথম তিন ম্যাচে পিএসজির ১৭ গোলই সর্বোচ্চ। প্রায় ৭২ বছর আগে ১৯৫০-৫১ মৌসুমে প্রথম তিন ম্যাচে ১৮ গোল করেছিল রেনে।

আরও পড়ুন -  Neymar: কাতার বিশ্বকাপের আগে, ‘রূপচর্চা’ নিয়ে ব্যস্ত নেইমার

ফর্মের চূড়ায় রয়েছেন নেইমার। আগের ম্যাচেও করেছিলেন জোড়া গোল, দুইবার বল জালে জড়ালেন এ ম্যাচেও। সবমিলিয়ে তিন ম্যাচে পাঁচ গোলের সঙ্গে ছয়টি অ্যাসিস্টও করেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার।

লিলের মাঠে খেলতে গিয়ে লিড নিতে একদমই দেরি করেনি পিএসজি। ৮.৩৬ সেকেন্ডের মাথায় গোল করে বসেন এমবাপ্পে। মাঝমাঠ থেকে মেসির লম্বা করে বাড়ানো বল ধরে সহজেই জালের ঠিকানা খুঁজে নেন ফরাসি তরুণ।

আরও পড়ুন -  সৌরভ গাঙ্গুলিকে আবার, অধিনায়কত্ব করতে দেখা যাবে ১৫ সেপ্টেম্বর

ফ্রেঞ্চ লিগে ২০০৫-০৬ মৌসুম থেকে পরিসংখ্যান সংরক্ষণের পর থেকে এমবাপ্পের এই গোলই দ্রুততম গোলের রেকর্ড। প্রথমার্ধেই পিএসজি চারটি গোল করে ফেলে, দ্বিতীয়ার্ধে করে আরও তিনটি।

এমবাপ্পেকে দিয়ে গোল করানোর পর ২৭ মিনিটে স্কোরশিটে নাম তোলেন মেসি নিজেই। নুনো মেন্ডেসের সঙ্গে চমৎকার বোঝাপড়ায় ডান পায়ের ফিনিশিংয়ে চলতি লিগে নিজের তৃতীয় গোলটি করেন আর্জেন্টাইন জাদুকর।

 ম্যাচের ৩৯ মিনিটে নেইমারের অ্যাসিস্ট থেকে আশরাফ হাকিমি ও পরে ৪৩ মিনিটে নেইমার নিজেই গোল করে দলের হালি পূরণ করেন। বিরতি থেকে ফিরে ৫২ মিনিটে আবার গোল করেন ব্রাজিলের পোস্টারবয়।

আরও পড়ুন -  ড্র’য়ে সন্তুষ্ট পিএসজি

এর দুই মিনিট পর অবশ্য এক গোল শোধ করে দেয় লিল। তবে ৬৬ ও ৮৭ মিনিটে নেইমারের অ্যাসিস্ট থেকে গোল করে নিজের হ্যাটট্রিক তুলে নেন এমবাপ্পে।

তিন ম্যাচে ১৭ গোল করে পাওয়া তিন জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই পিএসজি। ছবিঃ সংগৃহীত।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img