32 C
Kolkata
Saturday, May 18, 2024

Singapore: সমকামিতা বৈধতা পাচ্ছে সিঙ্গাপুরে

Must Read

 দক্ষিণ এশিয়ার এই রাষ্ট্রে সমকামিতা বৈধতা পেতে যাচ্ছে।

রবিবার জাতীয় টেলিভিশনে সমকামে বৈধতার এই ঘোষণা করেছেন, প্রধানমন্ত্রী লি সিয়েন লুং বলে বিবিসি’র এক প্রতিবেদনে বলা হয়েছে।

সিঙ্গাপুরের এলজিবিটি কর্মীরা সরকারের এই পদক্ষেপকে ‘মানবতার জয়’ বলে প্রশংসা করেছেন। রক্ষণশীল মূল্যবোধের জন্য পরিচিত সিঙ্গাপুর। গত কয়েক বছর ধরে সমকাম নিষিদ্ধে ঔপনিবেশিক-আমলে তৈরি ৩৭৭এ আইনটি দেশটির দণ্ডবিধি থেকে বাতিলের দাবি তুলেছেন।

আরও পড়ুন -  Expensive Cities: সিঙ্গাপুর এবং নিউইয়র্ক, সবচেয়ে ব্যয়বহুল শহর, বিশ্বে

এশিয়ায় ভারত, তাইওয়ান এবং থাইল্যান্ডের পর এলজিবিটি সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠায় সর্বশেষ দেশ হিসেবে এমন পদক্ষেপ নিল সিঙ্গাপুর।

 প্রধানমন্ত্রী লি সিয়েন লুং বলেছেন, তারা আইনটি বাতিল করবেন। কারণ তিনি বিশ্বাস করেন এটিই হবে সঠিক পদক্ষেপ। আর এটি এমন কিছু যা বেশিরভাগ সিঙ্গাপুরীয় মেনে নেবেন।

আরও পড়ুন -  IND vs AUS World Cup Final 2023: ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত করতে পারে অস্ট্রেলিয়ার এই ৫ ক্রিকেটার

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী বলেন, সমকামী ব্যক্তিরা এখন আরও ভালোভাবে গ্রহণযোগ্যতা পাবেন এবং ৩৭৭এ বাতিলে দেশের অন্যান্য আইন বর্তমান সামাজিক রীতিনীতির সাথে সঙ্গতিপূর্ণ হবে। আমি আশা করছি, সমকামী সিঙ্গাপুরীয়দের কিছুটা স্বস্তি দেবে সরকারের এই সিদ্ধান্ত। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Singapore: সিঙ্গাপুর রাশিয়ার বিরুদ্ধে, নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে

Latest News

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায় লাভজনক স্কিমটি

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img