40 C
Kolkata
Monday, April 29, 2024

China Bans: চীনের নিষেধাজ্ঞা, তাইওয়ানের ৭ কর্মকর্তার ওপর

Must Read

তাইওয়ানের স্বাধীনতাকে সমর্থন করায় দ্বীপ রাষ্ট্রটির সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে চীন। মঙ্গলবার (১৬ আগস্ট) চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্সের এই প্রতিবেদনে তথ্য পাওয়া যায়।

চলতি মাসের শুরুতে মার্কিন হাউস স্পিকার ন্যান্সি পেলোসি তাইওয়ান সফরের পর এই নিষেধাজ্ঞা এলো।

আরও পড়ুন -  Military Exercises: উদ্বেগে যুক্তরাষ্ট্র, রাশিয়ার সামরিক মহড়ায় ভারত-চীন

চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, চীনের তাইওয়ানবিষয়ক কার্যালয় কর্তৃক নিষেধাজ্ঞায় থাকা ব্যক্তিদের মধ্যে ওয়াশিংটনে তাইওয়ানের রাষ্ট্রদূত সিয়াও বি-খিম এবং তাইওয়ানের জাতীয় নিরাপত্তা পরিষদের মহাসচিব ওয়েলিংটন কুও রয়েছেন। এছাড়াও তাইওয়ানের ক্ষমতাসীন দল ও ডেমোক্রেটিক প্রোগ্রেসিভ পার্টির নেতারাও নিষেধাজ্ঞার আওতায় রয়েছেন।

আরও পড়ুন -  ব্যথার কারণে তীব্র রোম্যান্সে ভয় পাচ্ছেন ! মিলনের সময় মাথায় রাখুন কিছু টিপস

তাইওয়ান অ্যাফেয়ার্স অফিসের এক মুখপাত্র জানিয়েছেন, নিষেধাজ্ঞায় আওতায় পড়া ব্যক্তিরা চীন, হংকং এবং ম্যাকাও যেতে পারবেন না। এছাড়াও তাদের সঙ্গে সম্পর্কিত সংস্থা এবং বিনিয়োগকারীদেরও চীনে ব্যবসার অনুমতি দেয়া হবে না।

আরও পড়ুন -  এক শ্রমিকের অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য

আগে, পেলোসি তাইওয়ান সফরকে কেন্দ্র করে তাইওয়ানের প্রধানমন্ত্রী সু সেং-চ্যাং, পররাষ্ট্রমন্ত্রী জোসেফ উ এবং পার্লামেন্টের স্পিকার ইউ সি-কুন- এর ওপর নিষেধাজ্ঞা দিয়েছিলো চীন। প্রতিকী ছবি।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img