32 C
Kolkata
Saturday, April 27, 2024

Green Tea: সত্যি কি ওজন কমায় গ্রিন টি?

Must Read

 যে যত স্বাস্থ্য সচেতন সে তত সুস্থ। সুস্থ থাকার জন্য খাবার তালিকা গুরুত্বপূর্ণ একটি বিষয়। দৈনিক খাবার তালিকা থেকে এমন অনেক কিছুই বাদ দেয়া উচিৎ যা শরীরের জন্য অস্বাস্থ্যকর। খাবারের তালিকায় সবসময় রাখার চেষ্টা করা উচিৎ স্বাস্থ্যসম্মত খাবার।

আরও পড়ুন -  ভাগ্নিকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায়, মামাকে ছুরির কোপ, অভিযুক্ত আটক

বাড়তি ওজন কমানোর জন্য সঠিক নিয়ম মেনে চলা উচিৎ। পরিমাণ মতো খাবার খাওয়ার পাশাপাশি নিয়মিত হাঁটাচলা অথবা ব্যায়াম করার অভ্যাস করা দরকার।

গ্রিন টি শরীরের জন্য বেশ উপকারী। গ্রিন টি খুব দ্রুত শরীরের মেদ ঝরাতে সাহায্য করে। সকালে উঠে এক গ্লাস গ্রিন টি খাওয়ার অভ্যাস গড়ে তুলুন। ওজন কমানোর পাশাপাশি গ্রিন টি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে।

আরও পড়ুন -  কারখানা বন্ধ হল

 রাতে ঘুমোনোর অন্তত দুই ঘণ্টা আগে গ্রিন টি পান করুন। ব্যায়াম করার আধাঘণ্টা আগে গ্রিন টি পান করলেও বেশ ভালো উপকার পাবেন। গ্রিন টি অবশ্যই চিনি ছাড়া পান করুন, চিনি ওজন কমাতে বাঁধা সৃষ্টি করে।

আরও পড়ুন -  কেরোসিন তেল ঢেলে পুড়িয়ে খুনের চেষ্টার অভিযোগ স্বামী ও তার শ্বশুরবাড়ির বিরুদ্ধে

ওজন কমানোর পাশাপাশি ক্যানসার প্রতিরোধে, ডিপ্রেশন ও স্ট্রেস কমাতে, রক্তচাপ ও ডায়াবেটিস নিয়ন্ত্রণে সহায়তা করে গ্রিন টি। দারুন কাজ করে।

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img