30 C
Kolkata
Thursday, May 2, 2024

LPG: মোদি সরকারের সিদ্ধান্ত, এবার থেকে দিতে হবে ৫৮৭ টাকা, গ্যাস সিলিন্ডারে

Must Read

 মূল্যবৃদ্ধির জেরে রীতিমতো অতিষ্ঠ মধ্যবিত্তরা। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে রান্নার গ্যাস সবকিছুর দাম বেড়েই চলেছে। মানুষ নাজেহাল।

 তারওপর আবার করোনা অতিমারীর সময় থেকে কেন্দ্র সরকার এলপিজি গ্যাস সিলিন্ডারের দামে ভর্তুকি দেওয়া বন্ধ করে দিয়েছিল। পুজোর আগেই সুখবর জানাল কেন্দ্র সরকার। আবার ভর্তুকি দেওয়া শুরু করবে মোদি সরকার। এর আওতায় দেশের ৯ কোটিরও বেশি মানুষ এলপিজি গ্যাসে ৩০০ টাকা পর্যন্ত ভর্তুকি পেতে পারেন।

আরও পড়ুন -  LPG Price Hike: বিরাট ধাক্কা দোলের আগে, এই গ্যাস সিলিন্ডারের দাম বাড়ল

 এখন ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ এবং উত্তর-পূর্ব রাজ্যগুলিতে এলপিজিতে ভর্তুকি দিচ্ছে কেন্দ্র। তাই মনে করা হচ্ছে খুব কম সময়ের মধ্যেই এবার দেশের সব রাজ্যে সরকার এলপিজি সিলিন্ডারের ওপর ভর্তুকি দেওয়া শুরু করবে। সরকার ভর্তুকির জন্য অর্থ মন্ত্রকের কাছে প্রস্তাব পাঠিয়েছে।

 প্রস্তাব অনুমোদিত হয়ে গেলে আর একটি গ্যাস সিলিন্ডারের জন্য খরচ করতে হবে না ১১০০ টাকা। খরচ করতে হবে মাত্র ৫৮৭ টাকা।

আরও পড়ুন -  LPG Subsidy: ২০০ টাকা ভর্তুকি, LPG গ্যাস সিলিন্ডারে, দেওয়া হবে প্রতি মাসে, কেন্দ্রের সিদ্ধান্ত

আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভর্তুকির টাকা আসছে নাকি জানার জন্য বাড়িতে বসে অনলাইনেই তথ্য পেয়ে যাবেন। প্রথমে আপনাকে www.mylpg.in এ যেতে হবে। সেখানে হোমপেজে গিয়ে আপনার গ্যাস সরবরাহকারী কোম্পানির নাম সিলেক্ট করুন। তারপর আসবে লগইন পেজ। আপনি যদি নতুন ব্যবহারকারী হন তাহলে নিজের অ্যাকাউন্ট তৈরি করুন। আর পুরনো ব্যবহারকারী হলে সাইন ইন করুন। এরপর উইন্ডোর ডানদিকে ভিউ সিলিন্ডার বুকিং ইতিহাসের তথ্য আসবে। এটিতে ক্লিক করে, আপনি আপনার এলপিজি গ্যাস ভর্তুকি সম্পর্কে সমস্ত তথ্য পাবেন। যদি আপনার সাবসিডি অ্যাক্টিভ না থাকে তাহলে ফিডব্যাক বোতামে ক্লিক করে সাবসিডি না পাওয়ার অভিযোগ জানান। তবে তার আগে অবশ্যই দেখে নিন এলপিজি এর সাথে আপনার আধার কার্ড সংযুক্ত আছে নাকি। অনলাইনে চেক করা ছাড়াও আপনি টোল ফ্রি নম্বর 18002333555 এ কল করে ভর্তুকির টাকা না পাওয়ার বিষয়ে অভিযোগ জানাতে পারেন।

আরও পড়ুন -  LPG: দাম কমে গেল LPG গ্যাস সিলিন্ডারের, দামের তালিকা দেখুন

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img