29 C
Kolkata
Sunday, May 12, 2024

Earthquake: ভূমিকম্পে আহত ৩১, আফগানিস্তানে

Must Read

আফগানিস্তানে ফের ভূমিকম্প হলো। ভূমিকম্প ঘটনাস্থল পূর্বাঞ্চলীয় প্রদেশ পাকতিকা। আগেরবারও এখানেই হয়েছিলো।

আফগানিস্তানের সংবাদমাধ্যম তোলো নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার কাছাকাছি সময়ের মধ্যে তিনটি ভূমিকম্প হয়েছে পাকতিকায়। প্রথম ভূমিকম্পটি হয় বিকাল ৪ টা ৪৫ মিনিটে, সেটি ছিল ৪ দশমিক ৩ মাত্রার। পরেরটি হয় তার কিছুক্ষণ পর, ৪ টা ৫২ মিনিটে। ৫ দশমিক ১ মাত্রার ছিল সে ভূমিকম্পটি।

আরও পড়ুন -  এক বৃদ্ধ, চলন্ত ট্রেনের তলায় পড়ে গিয়েও প্রাণে বাঁচলেন, মুম্বাইয়ের কল্যাণ স্টেশনে !

শেষ ভূমিকম্পটি হয় সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে এবং সেটি ছিল ৪ দশমিক ৭ মাত্রার।

পাকতিকা প্রাদেশিক সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের প্রধান মুহম্মদ আমিন হুজাইফা জানিয়েছেন, সোমবারের ভূমিকম্পে পাকতিকার তিন জেলা বারমাল, গিয়ানি এবং জিরোজে মোট ৩১ জন আহত হয়েছেন, সেই সঙ্গে ধ্বংস হয়ে গেছে কয়েক ডজন বাড়ি।

আরও পড়ুন -  Earthquake Indonesia: ৬ বছর বয়সী শিশুকে জীবিত উদ্ধার দুইদিন পর, ইন্দোনেশিয়ায় ভূমিকম্প

গত ২২ জুন পাকতিয়া ও তার পার্শ্ববর্তী প্রদেশ খোস্টে পরপর ৬ দশমিক ১ ও ৫ দশমিক ৯ মাত্রার দু’টি ভূমিকম্প হয়েছিল। সেই ভূমিকম্পে নিহত হন মোট ১ হাজার ১৫০ জন, আহত হন ১ হাজার ৩০০ জন এবং ১০ হাজারেরও বেশি বাড়িঘর সম্পূর্ণ ধ্বংস হয়ে।

আরও পড়ুন -  Short Film: পাড়ার এক যুবকের সাথে ঘনিষ্ঠতা, গৃহবধূর এই গোপন কুকীর্তি এই শর্ট ফিল্মে

যুক্তরাষ্ট্র, বাহরাইন ও ভারত ইতোমধ্যে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য নগদ অর্থ ও ত্রাণসামগ্রী পাঠিয়েছে আফগানিস্তানে। ছবিঃ এএনআই।

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img