37 C
Kolkata
Saturday, May 4, 2024

বিষধর সাপের ছোবলে অসুস্থ বাড়ির মালিক, উদ্ধার করলো পরিবেশ প্রেমী সংগঠন

Must Read

নিজস্ব সংবাদদাতা, ময়নাগুড়িঃ   বিষধর সাপের ছোবলে অসুস্থ বাড়ির মালিক, সচেতনতার বার্তা দিয়ে সাপ উদ্ধার করলো পরিবেশ প্রেমী সংগঠন।

বাড়ির মালিক সাপের ছোবলে আক্রান্ত ,তাকে বাইকে করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। পরিবার সচেতন থাকার কারণে প্রাণে বাঁচলেন বাড়ির মালিক গোপাল সরকার। অপরদিকে সাপটিকে উদ্ধার করে নিরাপদ স্থানে ছেড়ে দিলেন ময়নাগুড়ি রোড পরিবেশ প্রেমী সংগঠনের সদস্য অমল রায়।

ঘটনা ঘটে ময়নাগুড়ি ব্লকের চারের বাড়ি এলকায়। রবিবার রাতে বাড়ির মালিক গোপাল সরকার বাড়িতেই ছিলেন। ওই সময় অন্ধকারে কিছু অনুভব করার পর দেখতে পান বিষধর গোখরো সাপ তার হাতের আঙুলে ছোবল দিয়েছে। বাড়ির লোককে ডাক দিলে তারা দ্রুত বাইকে চাপিয়ে নিয়ে যাওয়া হয় ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে। বাড়ির আশেপাশের মানুষজন সাপটিকে ধরে বেধে বস্তা বন্দি করে রাখেন।এরপর তারা খবর দেন ময়নাগুড়ি রোড পরিবেশ প্রেমী সংগঠনকে। দ্রুত খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান সংগঠনের সদস্য অমল রায়। তিনি এসে পরিবারের লোকদের প্রশংসা জানান যে তারা অন্য কোনো উপায় অবলম্বন না করে হাসপাতালে নিয়ে গেছেন। পরিবারের মানুষদের সাপ সম্বন্ধে সচেতন করেন। এরপর সাপটিকে উদ্ধার করে নিরাপদ স্থানে ছেড়ে দেন।

আরও পড়ুন -  T20 World Cup: অঘটন ঘটালো নামিবিয়া, এশিয়া চ্যাম্পিয়নদের হারিয়ে

পরিবার সূত্রে আরো জানানো হয়েছে, রবিবার দুপুতে ওই পরিবারের আরেক সদস্য চন্দন সরকারকেও সাপে ছোবল দেয়। কিন্তূ সাপটিকে পান নি তারা এরপর দ্রুত ছুটে যান হাসপাতালে। সেখানে গিয়ে জানতে পারেন ওই সাপটি বিষধর নয়। এরপর তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। এদিকে সাপ নিয়ে পরিবারের মানুষ সচেতন থাকায় প্রাণে বাঁচেন বছর ৪৫ এর গোপাল সরকার। এই বিষয়ে ময়নাগুড়ি রোড পরিবেশ প্রেমী সংগঠনের সদস্য অমল রায় জানান পরিবারের মানুষ সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন বলে প্রাণ বাঁচেছে বাড়ির মালিকের। আমরা মানুষকে সচেতন করতে চাই যে সাপে কাটলে ওঝা কবিরাজের কাছে না গিয়ে দ্রুত হাসপাতালে ভর্তি করা উচিত। ওই এলাকার মানুষ সচেতন রয়েছেন তাই আমরা তাদের সাধুবাদ জানাই।

আরও পড়ুন -  Leopard: চা বাগান থেকে উদ্ধার, পূর্ণবয়স্ক চিতাবাঘের পচাগলা দেহ

Latest News

Web Series: রয়েছে ঘনিষ্ঠ শয্যাদৃশ্য, দরজায় খিল দিয়ে তারপর দেখবেন উল্লুর এই রকম ৫ সিরিজ

Web Series: রয়েছে ঘনিষ্ঠ শয্যাদৃশ্য, দরজায় খিল দিয়ে তারপর দেখবেন উল্লুর এই রকম ৫ সিরিজ।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img