30 C
Kolkata
Wednesday, May 15, 2024

T20 World Cup: অঘটন ঘটালো নামিবিয়া, এশিয়া চ্যাম্পিয়নদের হারিয়ে

Must Read

 শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১ম পর্বের খেলা। উদ্বোধনী ম্যাচে টসে জিতে নামিবিয়াকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে ১৬৩ রানের সমাপ্তি হয়।

১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাকফুটে চলে যায় লঙ্কানরা। যেখান থেকে আর ফিরতে পারেনি ভালো অবস্থানে। নামিবিয়ার মতো দুর্বল দলের কাছে ৫৫ রানের পরাজয়বরণ করতে হলো এশিয়া চ্যাম্পিয়নদের।

 লঙ্কান বোলিংয়ের সামনে তেড়েফুঁড়ে ব্যাট করার চেষ্টা নামিবিয়ার। অভিজ্ঞ লঙ্কান ক্রিকেটাররা তাদের স্কোর করার পথ রূদ্ধ করে দেয়ার পাশাপাশি দ্রুত উইকেটও তুলে নেয়।

আরও পড়ুন -  Urfi Javed: উরফি চমকে দিলেন, কাটাছেঁড়া পোশাকে নয়, কনের সাজে

ইনিংসের দ্বিতীয় ওভারেই শ্রীলঙ্কাকে ব্রেক থ্রু এনে দিলেন দুষ্মন্তে চামিরা। ৬ বলে ৩ রান করে প্রমোদ মধুশানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মাইকেল ফন লিংগেন।

স্টেফান বার্ড আর অধিনায়ক গেরহার্ড ইরাসমাসের ৪১ বলে ৪৩ রানের জুটি স্থিতি দিয়েছিলো নামিবিয়াকে।  ইরাসমাসকে হারানোর কিছু পর বার্ড আর ডেভিড ভিসার উইকেট খুইয়ে আবারও বিপাকে পড়েছিলো দলটি।

আরও পড়ুন -  'মা' - একটি অসম্ভব ভালোবাসার প্রতীক

 রানের চাকা সচল রাখার দায়িত্ব নেন ইয়ান ফ্রাইলিঙ্ক আর ইয়োহাম্ন স্মিট। দুজন মিলে সপ্তম উইকেট জুটিতে ৩৩ বলে যোগ করেন ৬৯ রান, সপ্তম বা তার নিচের উইকেট জুটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ। শেষ পর্যন্ত ১৬৩ রানের সংগ্রহ পায় নামিবিয়া।

১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই কুশল মেন্ডিসকে হারায় শ্রীলঙ্কা। চতুর্থ ওভারে দুই বলে দুই উইকেট নিয়ে লঙ্কানদের চাপে ফেলে দেয় নামিবিয়ার পেসার বেন শিকঙ্গো। এলবিডব্লিউ করে হ্যাটট্রিকের সুযোগও তৈরি করেছিলেন, সফল হননি শিকঙ্গো।

আরও পড়ুন -  T20 World Cup: ২০১ রানের লক্ষ্য দিলো নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়াকে

তারপর ধনঞ্জয়া ডি সিলভাকে তুলে নেন জ্যান ফ্রাইলিঙ্ক। এরপরই হারের শঙ্কা জাগে লঙ্কান শিবিরে। এরপর রাজাপাকসেকে ফেরান স্কল্টজ।

অধিনায়ক শানাকার ব্যাট থেকে দলীয় সর্বোচ্চ ২৯ রান এলেও দলকে জেতাতে পারেননি। সব উইকেট হারিয়ে শেষ পর্যন্ত লঙ্কানদের ইনিংস থামে ১০৮ রানে।

 ভারতের স্টার স্পোর্টস টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা সম্প্রচার করবে। ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img