32 C
Kolkata
Sunday, May 5, 2024

Floods In China: ১২ জনের মৃত্যু, চীনে বন্যায়

Must Read

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চল এবং উত্তর-পশ্চিমাঞ্চলে আকস্মিক বন্যায় কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে।  ক্ষতিগ্রস্ত হয়েছেন আরও কয়েক হাজার মানুষ। ব্লুমবার্গের এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করা হয়।

রাষ্ট্রীয় প্রচারমাধ্যম সিজিটিএনে জানানো হয়, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশে ভারী বৃষ্টির কারণে  আকস্মিক বন্যায় কমপক্ষে ছয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ১২ জন নিখোঁজ রয়েছে।

আরও পড়ুন -  Journalists: দুই মাসে ৩০ সাংবাদিককে হুমকি-নির্যাতন, আফগানিস্তানে

এক প্রতিবেদনে জানানো হয়েছে, প্রায় এক হাজার তিনশ মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। রাষ্ট্রীয় প্রচারমাধ্যম সিসিটিভির এক প্রতিবেদনে জানানো হয় যে, উত্তর-পশ্চিমাঞ্চলীয় গাংসু প্রদেশের লংনান শহরে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। ওই শহর থেকে তিন হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে।

আরও পড়ুন -  বাড়ি ছাড়লেন শিল্পা শেট্টি, রাজ কুন্দ্রা গ্রেপ্তার হওয়ার পরেই

কয়েকদিন ধরে ৯৮ দশমিক ৯ মিলিমিটার (৩.৯ ইঞ্চি) বৃষ্টিপাতের কারণে ওই এলাকা বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে জুলাই মাসের তুলনায় প্রায় দ্বিগুন বৃষ্টি হয়েছে।

 গত সপ্তাহে পূর্বাঞ্চলীয় ঝেজিয়াং প্রদেশ এবং সাংহাই শহরে তাপমাত্রার রেকর্ড হয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪২ ডিগ্রি সেলসিয়াস বা ১০৭ ডিগ্রি ফারেনহাইট। বিশেষজ্ঞরা বলছেন, জলবায়ু পরিবর্তনের কারণেই আবহাওয়ার এমন বিরূপ প্রভাব দেখা যাচ্ছে।

আরও পড়ুন -  Anubrat Mandal: কেষ্টর কল্যাণে হোমযজ্ঞ দুবরাজপুরে

চলতি গ্রীষ্মে কেবল চীন নয়, বিশ্বের বেশিরভাগ দেশই আবহাওয়ার বিরূপ প্রভাবের কারণে নেতিবাচক পরিস্থিতির মুখোমুখি হয়েছে। যুক্তরাষ্ট্র এবং ইউরোপের দেশগুলোতে তীব্র তাপপ্রবাহের কারণে জনজীবন বিপর্যস্ত। ছবিঃ সংগৃহীত।

শেয়ার করুন

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img