31 C
Kolkata
Monday, April 29, 2024

England: `ব্যাজবল` ক্রিকেট কতদিন স্থায়ী হয় দেখবঃ স্টিভেন স্মিথ

Must Read

 টেস্ট ক্রিকেটের ধারণাই বদলে দিয়েছে ইংল্যান্ড। টুকটুক ব্যাটিং, কচ্ছপগতিতে এগিয়ে চলা কিংবা উইকেটে টিকে থাকার জন্য প্রাণপণ চেষ্টা-টেস্টের কোনো ধারার সঙ্গেই যেন মিলছে না ইংল্যান্ডের ক্রিকেট।

ব্রেন্ডন ম্যাককালাম কোচের দায়িত্ব নেওয়ার পর ইংল্যান্ডের টেস্ট দল এই মুহূর্তে খুবই আক্রমণাত্মক ক্রিকেট খেলছে।

কদিন আগে টেস্ট সিরিজে নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ইংলিশরা। এজবাস্টন টেস্টে ভারতকেও হারায় বড় ব্যবধানে।

আরও পড়ুন -  ২-১ সিরিজ জয় ভারতের

ইংল্যান্ড এখন মারকাটারি ক্রিকেট খেলছে টেস্টে। হোক টেস্টের চতুর্থ ইনিংস কিংবা পঞ্চম দিন, তাদের সামনে এখন ৪০০-৫০০ কোনো রানই নিরাপদ নয়। ইংল্যান্ডের এই আক্রমণাত্মক ক্রিকেটের নাম দেওয়া হয়েছে ‘ব্যাজবল’ স্টাইল। বিশ্ব ক্রিকেটে আলোচনার ঝড় উঠেছে।

এবার আলোচনায় যোগ দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ও টেস্টে বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার স্টিভেন স্মিথ। তিনি যেন কিছুটা খোঁচা দিলেন।

আরও পড়ুন -  2023 World Cup: মরগান, ২০২৩ বিশ্বকাপে থাকবেন না !

স্মিথের মতে, ইংল্যান্ড দলের এই নতুন স্টাইলটি বেশ রোমাঞ্চকর হলেও কতদিন চলবে, সে বিষয়ে কিছু বলা যাচ্ছে না। এমন ক্রিকেটের স্থায়ীত্ব নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে ইংলিশদের খেলার প্রসঙ্গ আসলে স্মিথ বলেন, ‘এটা খুবই রোমাঞ্চকর। তবে আমি দেখতে চাই, এটা কতদিন স্থায়ী হয়। এটা কি একটানা চলতে পারে?’

আরও পড়ুন -  গুরুতর অসুস্থ হয়ে ভেন্টিলেশনে ভর্তি বাচিক শিল্পী গৌরী ঘোষ !

স্মিথ যোগ করেন, ‘আপনি যদি এমন উইকেটে ব্যাট করেন যেখানে ঘাস আছে এবং প্যাট কামিন্স, জস হ্যাজেলউড আর মিচেল স্টার্ক সামনে থেকে বোলিং করছেন, আপনি কি তখনও এভাবে ব্যাট করবেন? আমরা দেখব ভবিষ্যতে কী হয়।’

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img