28 C
Kolkata
Friday, May 24, 2024

Mobile Towers: শান্তি কলোনিতে মোবাইলের টাওয়ার বসানো নিয়ে অশান্তি

Must Read

নিজস্ব সংবাদদাতা, উত্তর দিনাজপুরঃ   জেলার কালিয়াগঞ্জ এর 5 নম্বর ওয়ার্ডের শান্তি কলোনিতে মোবাইলের টাওয়ার বসানোর কে কেন্দ্র করে এলাকার মানুষরা গত শুক্রবার বিক্ষোভ দেখালেন পৌরসভায় গিয়ে। এলাকার মানুষদের বক্তব্য মোবাইলের টাওয়ার থেকে এলাকায় রেডিয়েশন ছড়িয়ে সাধারণ মানুষদের ক্ষতি হতে পারে। তাই এই টাওয়ার কখনোই বসানো যাবে না। এলাকার মানুষেরা আরো বলেন এ ব্যাপারে তারা এর আগেও পৌরসভা, বিডিও অফিস এবং থানায় লিখিতভাবে অভিযোগ দায়ের করলেও বর্তমানে সেই টাওয়ার কর্তৃপক্ষ বসানো বন্ধ করার বদলে বহাল তবিয়তে সেই টাওয়ার তৈরি করার কাজ চালু করে দিয়েছে। আর এখানেই বিপত্তি সাধারণ মানুষের। বাধ্য হয়ে তারা পৌরসভায় গিয়ে আজ এ ব্যাপারে নালিশ জানালেন পৌরসভার পৌর প্রতি রাম নিবাস সাহা কে। এলাকার মানুষদের বক্তব্য এই ধরনের টাওয়ার বসাতে গেলে এলাকার মানুষদের অনুমতি নিতে হয় কিন্তু কোন অনুমতি ছাড়াই 5 নম্বর ওয়ার্ডের বাসিন্দা কাকলি মোদক দাস তার বাড়ির তিন তালার ছাদের উপর একটি মোবাইল কোম্পানির টাওয়ার বসানোর অনুমোদন দেয়।
এলাকার মানুষদের বক্তব্য অবিলম্বে এই টাওয়ার বসানো বন্ধ করা উচিত সাধারণ মানুষের স্বার্থে। অন্যদিকে আর যখন এলাকার মানুষরা এই টাওয়ার বসানোর বিরুদ্ধে নালিশ জানাতে গেলেন পৌরসভাতে ঠিক তখন পৌরসভা র পৌরপতি রাম নিবাস সাহা সঙ্গে সঙ্গে সরোজমিনে সেখানে গিয়ে এ ব্যাপারে খতিয়ে দেখেন এবং বলেন বর্তমান যুগ নেটের যুগ তাই এই ধরনের টাওয়ার বলতেই পারে। তিনি বলেন পরিবেশ দূষণ কর্তৃপক্ষ তিন মাস পর পর এখানে এসে এ ব্যাপারে পরীক্ষা-নিরীক্ষা করবে এই টাওয়ার বসানোর ফলে রেডিয়েশন যেটা বের হয় তার ফলে কোন এলাকায় ক্ষতি হচ্ছে কিনা।

আরও পড়ুন -  বিবাহ বার্ষিকীতে মাইথনে ঘুরতে এসে, নিখোঁজ মানসিক ভারসাম্য হীন ছেলেকে মায়ের হাতে তুলে দিলো দম্পতি

রাম নিবাস সাহা বলেন যার বাড়িতে এই টাওয়ার বসছে তার তিন তলায় তিনটি অংশ ফাঁকা রয়েছে একটিতে এই টাওয়ারটি বসছে। এখান থেকে 60 70 মিটার দূরে স্কুল রয়েছে ঠিকই কিন্তু এর ফলে কোনো অসুবিধা হওয়ার কথা নয়। তিনি এ ব্যাপারে জেলা প্রশাসনের সঙ্গেও কথা বলেছেন বলে জানান। অন্যদিকে এলাকার কাউন্সিলর গৌতম বিশ্বাস জানান শান্তি কলোনিতে এই টাওয়ার বসানোর কে কেন্দ্র করে একটি অভিযোগ নাগরিকদের কাছ থেকে পেয়েছেন তিনি ।এরপর তিনি পৌর পতি র সঙ্গে কথা বলেন। অন্যদিকে যার বাড়িতে এই টাওয়ারটি বসে মোবাইলের সেই বাড়ির মালিক কাকুলি মোদক দাস তিনি তার বাড়িতে এই টাওয়ার বসানোর অনুমতি দিয়েছেন । এ ব্যাপারে তার কাছে প্রয়োজনীয় অনুমতি পত্র রয়েছে। তিনি বলেন বর্তমান যুগ ইন্টারনেটের। তাই এই ধরনের টাওয়ার বসা খুব ই জরুরি। উন্নত মানের মোবাইলের নেটওয়ার্ক পেতে গেলে এই ধরনের টাওয়ার বসা খুব ই দরকার।আশাকরি এর ফলে এলাকার মানুষদের উন্নত মানের মোবাইল এর পরিষেবা পেতে আর কোন অসুবিধা হবে না ।

আরও পড়ুন -  বাংলায় বিজেপিকে ঠেকাতে জেলায় তৃণমূল কংগ্রেসের ব্লক স্তরের কমিটিকে ঢেলে সাজানো হচ্ছে

এখন দেখার বিষয় এলাকার মানুষের ক্ষোভ বিক্ষোভ কোন পর্যায়ে যায়।

Latest News

Short Film: ঘনিষ্ঠ হলেন দুধওয়ালা সুন্দরী বৌদির বেডরুমে, আপনি যদি বাড়িতে একা থাকেন তাহলে দেখবেন এই শর্ট ফিল্ম

Short Film: ঘনিষ্ঠ হলেন দুধওয়ালা সুন্দরী বৌদির বেডরুমে, আপনি যদি বাড়িতে একা থাকেন তাহলে দেখবেন এই শর্ট ফিল্ম।  Short Film...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img