31 C
Kolkata
Sunday, June 16, 2024

Rail Recruitment: চাকরির খবর রেলে, কত শূন্য পদ ও কি যোগ্যতা লাগবে? জানুন

Must Read

Rail Recruitment: চাকরির খবর রেলে, কত শূন্য পদ ও কি যোগ্যতা লাগবে? জানুন। 

রয়েছে সুবর্ণ সুযোগ যারা চাকরি খুঁজছেন তাদের জন্য ভারতীয় রেলে। সরকারি চাকরির জন্য যে সমস্ত পরীক্ষার্থীরা প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য এটা বিশাল বড় খবর। ভারতীয় রেলে এবার ১২০০ পদে লোক নিতে চলেছে। লোকো পাইলট ও মালবাহী রেলের গার্ড পদে নিয়োগ করা হবে। এর জন্য কি কি দরকার সব কিছু জেনে নিন?

আরও পড়ুন -  ২৫ টি বন্দে ভারত ট্রেন, আসতে চলেছে খুব শীঘ্রই, চলবে কোন রুটে?

লোকো পাইলট ও ট্রেন্স ম্যানেজার পদ ১২০২ পদ।

এখানে এসিস্ট্যান্ট লোকো পাইলট এ নিয়োগ করা হবে ৮২৭ জনকে। অসংরক্ষিত আসন ৪২০। আরেকটি পদে নিয়োগ হবে সেখানে শূন্য পদ রয়েছে ৩৭৫ জন। তার মধ্যে অসংরক্ষিত পদ ১৮৮ জন।

নামকরা আইটিআই বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিশিয়ান, ফিটার এবং হিট ইঞ্জিন। এখানে জেনারেল প্রার্থীদের জন্য বয়সসীমা রয়েছে ৪২ বছর। তবে OBC প্রার্থীদের ক্ষেত্রে বয়সের উর্ধ্বসীমা ৪৫ বছর। SC/ST সম্প্রদায়ের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ৪৭ বছর।

আরও পড়ুন -  বোল্ডনেসের সীমা ছাড়িয়ে গেল উল্লুর এই সিরিজ, এই রকম হট সিন দেখে নিয়ন্ত্রণ হারাবে নেট দর্শকরা

অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলটদের মাসিক বেতন সর্বোচ্চ ২ লক্ষ ২ হাজার টাকা। সপ্তম পে কমিশনের লেভেল ২ অনুসারে মাইনে দেওয়া হবে। অপরদিকে ট্রেনস ম্যানেজার পদে নির্বাচিত হলেও এক মাইনে পাবে। কিন্তু লেভেল ৫ অনুসারে বেতন পাবেন তিনি।

যে কোনও স্বীকৃত আইটিআই বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিশিয়ান, ফিটার, হিট ইঞ্জিন এবং ইনস্ট্রুমেন্ট মেকানিক ইত্যাদি ট্রেড পাশ থাকতে হবে। আইটিআই থেকে ৩ বছরের ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। ট্রেনস ম্যানেজার পদের প্রার্থীদের জন্য যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি দরকার।

আরও পড়ুন -  Local Train Cancel: এই লাইনে বন্ধ বৃহস্পতিবার বিকেল পর্যন্ত, লোকাল ট্রেন

প্রতিটি পদের জন্যেই কম্পিউটার বেসড পরীক্ষা হবে। তাঁর সাথে থাকবে অ্যাপ্টিটিউড টেস্ট, ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিকেল এক্সামিনেশন ইত্যাদি।

১৩ মে থেকে শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। চলবে আগামী ১২ জুন পর্যন্ত। অনলাইনে আবেদন করতে হবে।

Latest News

VIRAL VIDEO: সবুজ পোশাকে দুর্দান্ত নাচ করলেন এই যুবতী বলিউড গানে, ভাইরাল করে দিলেন সেই ভিডিও

VIRAL VIDEO: সবুজ পোশাকে দুর্দান্ত নাচ করলেন এই যুবতী বলিউড গানে, ভাইরাল করে দিলেন সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়া সবার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img