38 C
Kolkata
Saturday, April 27, 2024

Kurti River: মাথাচুলকায় কুর্তি নদীর উপর, অবৈধভাবে তৈরি করা অস্থায়ী বাঁশের সাঁকো ভাঙ্গতে গিয়ে বাধা

Must Read

নিজস্ব সংবাদদাতাঃ   প্রশাসনের নির্দেশ মেনে মেটেলি ব্লকের বিধান নগর গ্রামপঞ্চায়েত এলাকার মাথাচুলকায় কুর্তি নদীর উপর অবৈধভাবে তৈরি করা অস্থায়ী বাশের সাকো ভাঙ্গার কাজ শুরু করতে গিয়ে বাধা পেল বাতাবাড়ি রহমান ফার্ম হাউজের কর্মীরা।

এদিন রীতিমতো ঐ ফার্ম হাউজের কর্মীদের সাথে ধস্তাধস্তি হল গ্রামবাসীদের। এনিয়ে ব্যপক উত্তেজনা তৈরি হয় এলাকায়। যদিও ঝামেলা এড়াতে সাকো ভাঙ্গার কাজ স্থগিত করে দেয় রহমান ফার্ম হাউজের কর্মীরা।প্রসঙ্গত এই ফার্ম হাউজ নিজের কাজের জন্য গত চারবছর আগে একটি বাশের সাকো তৈরি করে। নিজেদের জন্য তৈরি করা হলেও গ্রামবাসীরাও এই সাকোর উপর দিয়ে বিভিন্ন চাবাগানে যাওয়ার জন্য ব্যবহার করা শুরু করে।

আরও পড়ুন -  পরকীয়ায় লিপ্ত

গ্রামবাসীদের এই সাকো সব থেকে বেশি প্রয়োজন হয় ভরা বর্ষার মরশুমে। কারন সেই সময় পাহাড়ি এই খরস্রোতা নদীটি ফুলে ফেঁপে ওঠে। তখন এই নদীর উপর দিয়ে আর যাওয়া যায়না। প্রায় ছয়মাস বন্ধ থাকে যাতায়াত। কিন্তু গত চারবছর ধরে এই অস্থায়ী সাকো থাকায় সমস্যা হয়নি গ্রামবাসীদের। কিন্তু বেশ কয়েকদিন আগেই ভূমি ও ভূমি সংস্কার দপ্তর থেকে এই সাকো সরিয়ে ফেলার লিগাল নোটিস দেওয়া হয়। এদিন সেটা ভাঙ্গতে গিয়ে বাধার মুখে পড়ে ফার্ম হাউজের কর্মীরা।

আরও পড়ুন -  Anurag-Simron: বলিউডে পাড়ি দিলেন বাংলা সিরিয়ালের ‘কে আপন কে পর’ খ্যাত সিমরন !

Latest News

Weather Forecast: প্রকৃতির খেলা শুরু, তাপপ্রবাহের খেল শুরু জেলায়, জারি হল সতর্কতা

Weather Forecast: প্রকৃতির খেলা শুরু, তাপপ্রবাহের খেল শুরু জেলায়, জারি হল সতর্কতা। চড়ছে পারদ প্রতিদিন। বৈশাখের শুরু থেকেই কয়েকটি জেলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img