32 C
Kolkata
Tuesday, May 7, 2024

Makeup: ভাপসা গরমের সাজগোজ

Must Read

 সময়টা যেহেতু ভাপসা গরমের, তাই সাজগোজ এবং পোশাক বাছাই করতে হবে একটু ভেবে চিন্তে। প্রচন্ড এই গরমে কোন পোশাক হবে আরামদায়ক এবং কিভাবে সাজলে মেকআপ সারাদিন ঠিক থাকবে জানুন।

 পোশাক নির্বাচনের ক্ষেত্রে এবার হালকা কাজ করা পোশাক কে বাজতে হবে। ভারী কাজ করা জামা এড়িয়ে চলুন। জামা কেনার ক্ষেত্রে সুতি, লিলেন কমফোর্টেবল কাপড় বেঁছে নিন।

অনেকে শাড়ি পরতে পছন্দ করে। সেক্ষেত্রে গরমে স্বস্তি পেতে হালকা রঙের শাড়ি যেমন সুতির ব্লক, টাঙ্গাইলের শাড়ি, অ্যাপ্লিকের শাড়ি, ছাপা শাড়ি, ব্লক-বাটিকের সুতি ট্রেন্ডি শাড়ি অথবা পাতলা সাটিন বা জর্জেটের শাড়িও পরতে পারেন। সাদা, আকাশি, গোলাপি,নীল, হালকা বেগুনি, লেমন এসব রঙের পোশাকই গরমের জন্য হয়ে থাকে বেশ আরামদায়ক।

আরও পড়ুন -  Weather Report: মানুষকে সতর্কবার্তা হাওয়া অফিসের

 সাজুগুজু না করলে পুরোটা মাটি। সিম্পল লুক করার চেষ্টা করুন। মেকআপ করার আগে প্রথমেই মুখ ভালো একটি ফেসওয়াস দিয়ে মুখ পরিষ্কার করে নিন। মুখে এক টুকরো বরফ ঘষে নিন। এতে করে ত্বক ঠান্ডা হবে এবং ঘেমে মেকআপ নষ্ট হবে না।মেকআপ করার আগে ওয়েল ফ্রি ময়েশ্চারাইজার ব্যবহার করে নিন।   মেকআপ ভালোভাবে ত্বকে বসবে।

আরও পড়ুন -  বরুনের পুত্রসন্তানের সঙ্গে পরিচয় করিয়ে দিলেন অভিনেতা, চার মাস হলো বিয়ে হয়েছে !

 যেহেতু বাইরে বের হবেন, সানস্ক্রিন ব্যবহার করতে একদমই ভুলবেন না।ফুল কাভারেজ মেকআপের ক্ষেত্রে অবশ্যই প্রাইমার আগে ব্যবহার করে নিতে হবে। আপনার যদি তৈলাক্ত ত্বক হয় তাহলে ম্যাট প্রাইমার ব্যবহার করবেন।

 প্রাইমার ব্যবহারের পর আপনার ত্বকের ধরন অনুযায়ী ফাউন্ডেশন ব্যবহার করুন। ফাউন্ডেশন নির্বাচনের ক্ষেত্রে ত্বকের রঙের চেয়ে শেড উজ্জ্বল রং বেছে নিতে হয়। তবে অতিরিক্ত সাদা ফাউন্ডেশন ব্যবহার করবেন না।মেকআপটা যেহেতু হালকা হবে সেহেতু গাঢ় রঙের লিপস্টিক সুন্দর মানাবে। তাই মেরুন, গোলাপি, ওয়াইন, লাল কিংবা জামার সাথে মিলিয়ে পছন্দের যেকোনো শেডের লিপস্টিক ব্যবহার করুন।

আরও পড়ুন -  আয়ুর্বেদ দিবসে প্রধানমন্ত্রী দুটি আয়ুর্বেদ প্রতিষ্ঠান জাতির উদ্দেশে উৎসর্গ করেছেন

 সবসময় ভালো মানের মেকআপ কেনার চেষ্টা করবেন। ফাউন্ডেশন, আইলাইনার, কাজল, আইশ্যাডো, কন্সিলর, মাশকারা, লিপস্টিক সবকিছু্ই ওয়াটারপ্রুফ কিনবেন। এতে করে মেকআপ দীর্ঘস্থায়িভাবে ত্বকে বসে থাকবে। মেকআপের পর একটি ম্যাট সেটিং স্প্রে দিয়ে মেকআপ সেট করে নিবেন। গরম থেকে বাঁচতে চুল বেঁধে রাখুন। খোঁপা, বেনি, পনিটেইল করে স্টাইলিশভাবে বেঁধে নিতে পারেন চুল।

Latest News

Gold Price Today: সোনার দাম হটাৎ পরিবর্তন কলকাতায়, ক্রেতারা চিন্তায়, আজকে বাজারদর কি রয়েছে?

Gold Price Today: সোনার দাম হটাৎ পরিবর্তন কলকাতায়, ক্রেতারা চিন্তায়, আজকে বাজারদর কি রয়েছে? ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img