41 C
Kolkata
Sunday, April 28, 2024

Joe Root: ‘লিডিং ক্রিকেটার অব দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের সদ্য বিদায়ী অধিনায়ক জো রুট

Must Read

উইজডেন ক্রিকেটার্স অ্যালমানাকের নতুন সংস্করণে ‘লিডিং ক্রিকেটার অব দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের সদ্য বিদায়ী অধিনায়ক জো রুট। বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে উইজডেনের ১৫৯তম সংস্করণ।

টেস্ট ক্রিকেটে সাম্প্রতিক ব্যর্থতার দায় নিয়ে ইংল্যান্ডের অধিনায়কত্ব ছেড়েছে। এবার পেলেন উইজেডেনের বর্ষসেরা হওয়ার সুখবর। এদিকে নারী ক্রিকেটে বর্ষসেরার খেতাব পেয়েছেন দক্ষিণ আফ্রিকার লিজেল লি।

উইজডেনের সবচেয়ে ঐতিহ্যবাহী ও সম্মানজনক স্বীকৃতি ‘বর্ষসেরা পাঁচ ক্রিকেটারের’ তালিকায় এবার জায়গা পেয়েছেন রুটেরই আরেক সতীর্থ অলি রবিনসন। এছাড়াও ভারতের জাসপ্রিত বুমরাহ আর রোহিত শর্মার নাম এসেছে এই তালিকায়। নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে এবং দক্ষিণ আফ্রিকার নারী দলের অলরাউন্ডার ডানে ফন নিকার্কও তাদের সঙ্গী হয়েছেন।

আরও পড়ুন -  সায়নী ঘোষের বিরোধিতা করে ভূমিপুত্রকে প্রার্থী করার দাবিতে বিক্ষোভ

উইজডেনের সর্বশেষ এই সংস্করণে ক্রিকেটারদের ২০২১ সালের পারফরম্যান্স বিচার করা হয়েছে। অধিনায়কবা দলীয়ভাবে ইংল্যান্ডের পারফরম্যান্স খুব একটা ভালো না হলেও ব্যক্তিগত পারফরম্যান্সে গত বছর দুর্দান্ত কাটিয়েছেন জো রুট। গত বছর ১৫ টেস্টে ৬ সেঞ্চুরিতে ৬১ গড়ে ১৭০৮ রান করেন এই ইংলিশ ব্যাটার। যা ছিলো এক পঞ্জিকাবর্ষে টেস্ট ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ। অল্পের জন্য ভাঙতে পারেননি ২০০৬ সালে করা মোহাম্মদ ইউসুফের ১৭৮৮ রানের রেকর্ড।

আরও পড়ুন -  মা কল্যানেশ্বরী মন্দিরে পূজো দিয়ে প্রচার করলেন বিজেপি প্রার্থী অরিজিৎ রায়

অন্যদিকে মেয়েদের ক্রিকেটে সেরা হওয়া দক্ষিণ আফ্রিকার লিজেল লি গত বছর ওয়ানতেডে ৯০.২৮ গড়ে ৬৩২ রান ও টি-টোয়েন্টিতে ৮ ম্যাচে ১১৯.৫৮ স্ট্রাইক রেটে ২৩২ রান করেন।

আরও পড়ুন -  China: ২৭ জন নিহত চীনে, বাস দুর্ঘটনায়

এই নিয়ে টানা তিন বছর উইজডেন বর্ষসেরার স্বীকৃতি গেলো ইংল্যান্ডে। গত দুই বছরই এই সম্মান পেয়েছিলো রুটের সতীর্থ বেন স্টোকস। এবার জিতলে টানা তিনবার এই খতাব জেতার রেকর্ডে ভারতের বিরাট কোহলির পাশে নাম লেখাতেন স্টোকস। এর আগে একমাত্র কোহলি টানা তিনবার উইজডেন বর্ষসেরার খেতাব জিতেছেন।

আরেকদিকে দুর্দান্ত পারফরম্যান্সে দারুণ এক বছর কাটিয়ে এবার লিডিং টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

Latest News

Video: ঘর বন্ধ, মোনালিসাকে দেখে হৃদয় দিয়ে বসলেন নিরহুয়া, তারপর শুরু উত্তপ্ত রোম্যান্স

Video: ঘর বন্ধ, মোনালিসাকে দেখে হৃদয় দিয়ে বসলেন নিরহুয়া, তারপর শুরু উত্তপ্ত রোম্যান্স।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য এবং বিনোদনের এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img