30 C
Kolkata
Friday, April 26, 2024

Drinking Water: পঞ্চায়েতের জলাধার এখন খামারবাড়ী! জলকষ্টে ভুগছে এলাকাবাসী

Must Read

নিজস্ব প্রতিনিধি, চাঁচলঃ   এলাকাবাসীর পরিস্রুত পানীয় জলের সমস‍্যা মোচনে নির্মাণ হয়েছিল জলাধার।কিন্তু মাস ছয়েকের মধ‍্যে মুখ থুবড়ে পড়েছে জলাধারটি। এখন দেখলে দেখে মনে হবে আস্ত এক খামার বাড়ী।পঞ্চায়েত প্রশাসনের উদাসীনতার কারণে অকেজো অবস্থায় পড়ে রয়েছে মাল‍দহের চাঁচলের ৮১ নং জাতীয় সড়কের উপর বীরস্থলীর পানীয় জলাধারটি।গ্রীষ্মকালে পানীয় জল না পেয়ে ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা।অবিলম্বে সেই জলাধার চালুর দাবি জানিয়েছেন এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন -  Firoz Plabon: দেশের টাকায় পদ্মাসেতু বানায় শেখ হাসিনা, ফিরোজ প্লাবন গানের মধ্যে গাইলেন

এলাকাসূত্রে জানা গেছে,তৃণমূল পরিচালিত মালতিপুর গ্রাম পঞ্চায়েতের তরফে ওই এলাকার বাসিন্দাদের পানীয় জলের চাহিদা মেটানোর লক্ষ‍্যে জলাধারটি নির্মাণ করা হয়েছিল।

কিন্তু ছমাসেই তা বিকল হয়ে পড়ে। বাসিন্দারা সমস‍্যা নিয়ে বারবার পঞ্চায়েত দপ্তরে গেলেও কর্নপাত করেনি কেউ।আপাতত সংস্কারের অভাবে পানীয় জলাধারটি খামারে পরিণত হয়েছে।এলাকার কতিপয় বাসিন্দারা সেই জলাধারটির উপরে ঘুটে গোবর এবং খড়ের গাদা করে রেখেছে।আস্তে আস্তে জবর দখলে যাচ্ছে সেটি।

আরও পড়ুন -  সবুজায়নের তরে গাছ লাগানো চাই, হুগলী'র চুঁচুড়া শহরে বিভিন্ন স্থানে কর্মসূচি পালিত হল

স্থানীয় এক বধূ পারভীন খাতুন জানান,বহুদিন ধরে অকেজো অবস্থায় পড়ে রয়েছে জলাধারটি।জলের জন‍্য দুশো মিটার দূরে যেতে হচ্ছে।বাড়ির পাশের জলাধারটি আবার চালু হলে সুবিধে হবে।

আরও পড়ুন -  নবনির্মিত শিব মন্দিরের দ্বার উদঘাটন

মালতিপুর গ্রাম পঞ্চায়েত প্রধান আব্দুল হালিম বলেন,এলাকাবাসী সমস‍্যার কথা জানিয়েছেন।দ্রুত সমস‍্যার সূরাহা হবে।

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img