38 C
Kolkata
Friday, May 3, 2024

Journalist: ইউক্রেনের সাংবাদিক রুশ বাহিনীর কাছে বন্দি!

Must Read

ইউক্রেনের এক সাংবাদিককে বন্দি করে রেখেছে রুশ বাহিনী। ইউনিয়ান নিউজ এজেন্সির হয়ে কর্মরত দিমিত্রি খিলিয়াক নামের ওই সাংবাদিকের সহকর্মীরা তার বন্দি হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে জানা যায়, ইউক্রেনের রাজধানী কিয়েভের বাইরের একটি অঞ্চলে খিলিয়াককে বন্দি করে রাখা হয়েছে। সে মার্চের শুরুর দিক থেকেই নিখোঁজ ছিলো।

আরও পড়ুন -  Jeet-Dev: দেব কি জানালেন? জিতের সঙ্গে কাজ করা প্রসঙ্গে

খিলিয়াকের সহকর্মী নাতালিয়া বোগোতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্ট দিয়ে তার বন্দি হওয়ার বিষয়ে নিশ্চিত করে জানিয়েছেন।

 ইউক্রেনে চলমান রুশ হামলায় এখন পর্যন্ত ১২ জন সাংবাদিক প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছেন ইউক্রেনের চিফ প্রসিকিউটর ইরিনা ভেনেডিক্টোভা।

আরও পড়ুন -  Sidhu Moosewala: জনপ্রিয় পঞ্জাবি গায়ক সিধুর, আততায়ীর হাতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু
ইউক্রেনে সংবাদ সংগ্রহকালে যুদ্ধের মাঝে গণমাধ্যমকর্মীরা। ছবি- সংগৃহীত

তিনি বলেন, পুতিনের আগ্রাসনের সত্য উদ্‌ঘাটন অত্যন্ত ঝুঁকিপূর্ণ ও প্রাণঘাতী। এ যুদ্ধে ইতিমধ্যে ১২ সাংবাদিক নিহত হয়েছেন। তাঁরা রুশ ফেডারেশনের সংঘটিত যুদ্ধাপরাধের তথ্য সংগ্রহ করছিলেন এবং রুশ হামলার শিকার হন। এছাড়াও আরও ১০ সাংবাদিক আহত হয়েছেন।

আরও পড়ুন -  প্রকাশ্যেই করলেন কেলেঙ্কারি, পবন সিং এবং নিধি ঝা, ভিডিও ভাইরাল ঝড়ের গতিতে

বিদেশিদের মধ্যে রুশ হামলায় সৃষ্ট ধ্বংসযজ্ঞের ভিডিও ধারণ করার সময় ইউক্রেনের রাজধানী কিয়েভে বোমা হামলায় সর্বশেষ রাশিয়ার একটি স্বতন্ত্র সংবাদমাধ্যমের সাংবাদিক ওকসানা বাউলিনা নিহত হয়েছেন। এদিকে রুশ আগ্রাসন শুরুর পর সাংবাদিক ও সংবাদমাধ্যমের বিরুদ্ধে ১৪৮টি অবৈধ কর্মকাণ্ড সংঘটিত হয়েছে বলেও জানা গেছে।

Latest News

Weather: ঝেঁপে বৃষ্টি কবে, ৩ জেলায় হতে পারে কালবৈশাখী ঝড়, তাতে অস্বস্তি কমবে!

Weather: ঝেঁপে বৃষ্টি কবে, ৩ জেলায় হতে পারে কালবৈশাখী ঝড়, তাতে অস্বস্তি কমবে! গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img