35 C
Kolkata
Monday, April 29, 2024

Women’s IPL: ছয় দল নিয়ে আগামী বছর থেকে নারী আইপিএল

Must Read

ছয় দল নিয়ে আগামী বছর থেকে নারী আইপিএল আয়োজনের কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। গত শুক্রবার মুম্বাইয়ের বিসিসিআইয়ের পরিচালনা পরিষদের একটি সভায় সিদ্ধান্ত হয়।

 আগামী বছর ছয় দল নিয়ে নারী ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করা হবে। বর্তমানে আইপিএল চলাকালে নারীদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ টুর্নামেন্ট মাঠে গড়ায়, চলতি বছরও সেটা একই সময় হবে বলে জানানো হয়।

আরও পড়ুন -  শ্রী ধর্মেন্দ্র প্রধান ফরিদাবাদে ইন্ডিয়ান অয়েলের গবেষণা ও উন্নয়ন ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন

এই সভায় আরও সিদ্ধান্ত নেয়া হয়, বর্তমান আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোকে নারী আইপিএলের দলের মালিকানা কিনতে প্রাধান্য দেয়া হবে। কেউ সেই সুযোগ না নিলে পরে সুযোগ পাবেন অন্য আগ্রহী ব্যক্তি বা প্রতিষ্ঠান।

পরিচালনা পরিষদের এক সদস্য ক্রিকবাজকে জানিয়েছেন, ছয় দলের লিগ আয়োজন আদৌ সম্ভব কি না, সে বিষয়টি যাচাই করে দেখা হবে। প্রথমে সেই টুর্নামেন্টের জন্য আলাদা এক উইন্ডো খুঁজে বের করা হবে।

আরও পড়ুন -  Liz Truss: ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস, পদ হারানোর শঙ্কায়

তিনি বলেন, ছেলেদের আইপিএল চলার সময় এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে না। এই টুর্নামেন্টের খুঁটিনাটি বিষয় আগামী কিছু দিনে খুঁজে বের করা হবে। এরপর বার্ষিক সাধারণ সভায় এর অনুমোদন চাওয়া হবে।

আরও পড়ুন -  পরপুরুষের দিকে লোভ বিছানায় সুখ না পেয়ে, আগে ‘প্রাইভেসি’ খুঁজে, তারপর এই সিরিজ দেখুন

২০২০ সালে ১২ কোটি টাকার বিনিময়ে জিও নারী টি-টোয়েন্টি চ্যালেঞ্জের স্বত্ব কিনে নেয়। বিসিসিআইয়ের একটি সূত্র ধরে ক্রিকবাজ আরও জানাচ্ছে, সেটাই বিসিসিআই কর্তাদের সাহস যোগাচ্ছে আরও বড় পরিসরে নারী টি-টোয়েন্টি লিগ আয়োজনের।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img