35 C
Kolkata
Monday, May 6, 2024

Imran Khan: অনাস্থা প্রস্তাব পেশ ইমরান খানের বিরুদ্ধে

Must Read

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেছে বিরোধী দল। সোমবার পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলিতে এই প্রস্তাব উত্থাপন করেন ন্যাশনাল অ্যাসেম্বলি সদস্য ও পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) নেতা শাহবাজ শরিফ।

ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশন ৩১ মার্চ (বৃহস্পতিবার), বিকেল ৪টা পর্যন্ত মুলতবি করেন স্পিকার।

সোমবার বিকেল ৫টায় পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের পার্লামেন্ট ভবনে ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশন শুরু হয়। ন্যাশনাল অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার কাসিম খান সুরি অধিবেশনে সভাপতিত্ব করেন।

আরও পড়ুন -  Shopping Mall Shooting: শপিং মলে বন্দুকধারীর হামলায় দুইজন নিহত, আহত ৮, যুক্তরাষ্ট্রে

শাহবাজ শরিফের প্রস্তাব উত্থাপনের পর ডেপুটি স্পিকার কাসিম সুরি প্রস্তাবের পক্ষে থাকা সদস্যদের দাঁড়ানোর অনুরোধ করেন। এরপর প্রস্তাবের পক্ষে দাঁড়ানো সদস্যদের গণনা শেষে, ডেপুটি স্পিকার অনাস্থা প্রস্তাব আলোচনার জন্য অনুমোদন করেন এবং ৩১ মার্চ পর্যন্ত অধিবেশন স্থগিতের ঘোষণা দেন।

আরও পড়ুন -  Pakistan Prime Minister: অনাস্থা ভোটের মাধ্যমে ভাগ্য নির্ধারণ, প্রধানমন্ত্রী ইমরান খানের

এর আগে গত ৮ মার্চ পাকিস্তানের সংবিধানের ৫৪ ধারার অধীনে বিরোধী দলগুলোর সম্মিলিত এক প্রতিনিধি দল প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতি অনাস্থা ভোটের জন্য ন্যাশনাল অ্যাসেম্বলি সেক্রেটারিয়েটে প্রস্তাব জমা দেয়।

সংবিধানের ৫৪ ধারা অনুসারে, ২৫ শতাংশ সদস্যের স্বাক্ষরযুক্ত কোনো প্রস্তাব যদি জমা দেয় হয় তবে স্পিকারকে ১৪ দিনের মধ্যে ওই বিষয়ে অধিবেশন আহ্বান করতে হয়। এই ধারা অনুসারে ২২ মার্চ ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশনের আহ্বানের শেষ দিন ছিলো। এর একদিন আগেই ২১ মার্চ ন্যাশনাল অ্যাসেম্বলির সেক্রেটারিয়েট থেকে শুক্রবার অধিবেশন আহ্বান করা হয়।

আরও পড়ুন -  Pervez Musharraf: পারভেজ মুশারফ, সেকেন্ড লেফটেন্যান্ট থেকে পাকিস্তানের প্রেসিডেন্ট, প্রয়াত

শুক্রবার নির্ধারিত সময় সকাল ১১টায় অধিবেশন শুরু হলেও স্পিকার আসাদ কায়সার সোমবার সকাল ৪টা পর্যন্ত অধিবেশন স্থগিত করেন। সূত্র: জিও নিউজ

Latest News

Web Series: মালিকের সাথে গোপন কুকীর্তি কাজের মেয়ের শরীরে মালিশ করার নামে, একদম একলা দেখবেন

Web Series: মালিকের সাথে গোপন কুকীর্তি কাজের মেয়ের শরীরে মালিশ করার নামে, একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img