32 C
Kolkata
Wednesday, May 15, 2024

‘জিনিয়াস’ বললেন ট্রাম্প, পুতিনকে

Must Read

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের প্রশংসা করে তাকে ‘জিনিয়াস’ বলেছেন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, আমি ক্ষমতায় থাকলে ‘জিনিয়াস’ পুতিন কিয়েভের জন্য হুমকি হতেন না।
মঙ্গলবার ইউক্রেন সংকট নিয়ে এসব কথা বলেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার এক রেডিও অনুষ্ঠানের অতিথি ছিলেন তিনি। সেখানে ট্রাম্পকে ইউক্রেনের বিরুদ্ধে রুশ নেতা পুতিনের পদক্ষেপের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন -  USA: ইরানি ড্রোন–বিশেষজ্ঞরা ক্রিমিয়ায়, রাশিয়াকে সাহায্য করতেঃ যুক্তরাষ্ট্র

এসময় তিনি বলেন, রিপাবলিকান আমলে এ ধরনের সংকটেরও সৃষ্টি হতো না। তিনি ইউক্রেনের বিরুদ্ধে পুতিনের আগ্রাসনকে দারুণ হিসেবেও বর্ণনা করেন।

ট্রাম্প বলেন, পুতিনের কৌশল খুবই ‘স্মার্ট’। যুক্তরাষ্ট্রও মেক্সিকো সীমান্তে পুতিনের এ কৌশলের আশ্রয় নিতে পারত।

 পৃথক বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প বলেন, প্রেসিডেন্ট জো বাইডেন যদি এটা ভালোভাবে সামাল দিতে পারতেন, তাহলে ইউক্রেনের এ সংকট এড়ানো যেত।

আরও পড়ুন -  Russian Soldiers: ইউক্রেন দাবি করেছে, রাশিয়ার প্রায় ১৫ হাজার ৩০০ জন সেনা নিহত হয়েছেন

পুতিনের পূর্ব ইউক্রেনে রুশ সেনা পাঠানোর নির্দেশের প্রসঙ্গ তুলে ধরে ট্রাম্প আরও বলেন, ‘এখন তো এটা শুরু হয়েছে। জ্বালানি তেলের দাম বেড়েই চলেছে। পুতিন সব সময় যেটা চান, এখন তিনি শুধু সেটাই পাচ্ছেন না, বরং এর চেয়েও বেশি কিছু পাচ্ছেন। কারণ, তেল ও গ্যাসের দাম বাড়ছে। মস্কো ধনী থেকে ধনী হচ্ছে।’

আরও পড়ুন -  ট্রাইবস্ ইন্ডিয়া পণ্য সামগ্রীর অনলাইন তালিকায় আরও ১০০টি অতিরিক্ত বনজ টাটকা প্রাকৃতিক ও অর্গানিক সামগ্রীর অন্তর্ভুক্তি

প্রসঙ্গত, পূর্ব ইউক্রেনে বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহী নিয়ন্ত্রিত দুই স্বঘোষিত প্রজাতন্ত্র দোনেৎস্ক ও লুহানস্ককে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়ে অঞ্চল দুটিতে রাশিয়ার সেনা পাঠানোর নির্দেশ দেয়ার পর আন্তর্জাতিক চাপ ও নিষেধাজ্ঞার মুখে পড়েছে মস্কো। এ দুই অঞ্চলের বিদ্রোহীদের দীর্ঘদিন ধরেই সমর্থন দিয়ে আসছিল রাশিয়া। ফাইল ফটো (সংগৃহীত)।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img