34 C
Kolkata
Thursday, April 25, 2024

USA: ইরানি ড্রোন–বিশেষজ্ঞরা ক্রিমিয়ায়, রাশিয়াকে সাহায্য করতেঃ যুক্তরাষ্ট্র

Must Read

ইরানের ড্রোন দিয়ে ইউক্রেনে হামলা চালাতে মস্কোর বাহিনীকে সাহায্য করতে ইরানি সামরিকবাহিনীর ড্রোন–বিশেষজ্ঞরা রাশিয়া অধিকৃত ক্রিমিয়ায় রয়েছেন বলে দাবি করেছে হোয়াইট হাউস।

বৃহস্পতিবার হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের বলেছেন, আমরা মূল্যায়ন করছি যে, ইরানের সামরিক কর্মীরা ক্রিমিয়ায় অবস্থান করছে, অভিযানে রাশিয়াকে সহায়তা করেছিল।

কিরবি বলেন, ক্রিমিয়ার ইরানিরা প্রশিক্ষক এবং প্রযুক্তি সহায়তা কর্মী ছিল এবং রাশিয়ানরা ড্রোন চালাচ্ছিল, যা ইউক্রেনের অবকাঠামোতে উল্লেখযোগ্য ক্ষতি করেছে।

আরও পড়ুন -  Funny Video: নিজে এবং অন্য পড়ুয়াদের পড়া মুখস্ত করাতে গিয়ে কি কাণ্ড ঘটালো এই একরত্তি, নেটমহলের হাসি বন্ধ হচ্ছে না

তিনি অভিযোগ করেন, তেহরান এখন সরাসরি স্থলভাগে জড়িত এবং ড্রোন সরবরাহের মাধ্যমে ইউক্রেনের বেসামরিক এবং বেসামরিক অবকাঠামোকে প্রভাবিত করছে।

কিরবি হুশিয়রি দিয়ে বলেন, ইউক্রেনের জনগণের বিরুদ্ধে ইরানের এই অস্ত্রশস্ত্রের ব্যবস্থাকে উন্মোচন, প্রতিরোধ এবং মোকাবেলা করার জন্য সব উপায় অবলম্বন করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন -  Gun Control: নতুন বিল পাস বন্দুক নিয়ন্ত্রণে, যুক্তরাষ্ট্রে

কিরবি আরও বলেন, আমরা রাশিয়ান এবং ইরানের অস্ত্র ব্যবসা উভয়ের উপর মার্কিন নিষেধাজ্ঞাগুলি জোরালোভাবে প্রয়োগ করতে যাচ্ছি।

রাশিয়াকে ড্রোন সরবরাহের অভিযোগে ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নিয়েছে ইউরোপীয় ইউনিয়ন বা ইইউ। এই জোটের বর্তমান সভাপতি হিসেবে চেক প্রজাতন্ত্র বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে।

আরও পড়ুন -  WhatsApp: যেসব ফোনে হোয়াটস্অ্যাপ কাজ করবে না

 বলা হয়েছে, ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশগুলো ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে একমত হয়েছে। আরও বলেছে, এই সিদ্ধান্ত অনুযায়ী ড্রোন সরবরাহের সঙ্গে জড়িত ইরানের তিন জন ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানের সম্পদ বাজেয়াপ্ত করা হবে।

সূত্রঃ এএফপি। ছবিঃ সংগৃহীত।

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img