33 C
Kolkata
Tuesday, April 30, 2024

Chief Minister: প্রসাশনিক বৈঠকে কি বললেন মুখ্যমন্ত্রী

Must Read

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গঙ্গাসাগর সফরের আজ দ্বিতীয় দিন। আজ মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে একটি প্রশাসনিক বৈঠক হয়। সেই বৈঠকে বর্তমান কোভিড পরিস্থিতি নিয়েও আলোচনা হয়। বর্তমানে রাজ্যে ফের করোনার গ্ৰাফ ঊধ্বমূখী। এমন পরিস্থিতিতে যথেষ্ট উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। পরিস্থিতি সামাল দেওয়ার জন্য এ দিন একাধিক বিষয় নিয়ে ভাবনা চিন্তা করা হয় এবং পরিস্থিতিকে খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দেন তিনি।সংক্রমণ বাড়লে ফের স্কুল বন্ধ করার ভাবনা রাজ্যের।এর পাশাপাশি এদিন শিক্ষাসচিবকে পরিস্থিতি পর্যালোচনার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

 বুধবার গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠকে শিক্ষা সচিবকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সারা দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। সুতরাং এই সময়টা স্কুল কলেজ খোলা রাখা থাকবে কি না, তা দেখতে হবে।যদি দেখ, বেশি কেস বাড়ছে, থার্ড ওয়েভ হচ্ছে, আমরা কিন্তু তাহলে আবার কিছুদিনের জন্য স্কুল, কলেজ বন্ধ করে দেব। দেখতে হবে যাতে কোভিড বিধি মানতে হয়।”

আরও পড়ুন -  হুঁশিয়ারি পাকিস্তানের, ভারত ফাটল ধরাতে পারবে না, পাক-চীন বন্ধুত্বের

 আজকের বৈঠকে তিনি জানান, “প্রয়োজনে ৫০% ওয়ার্ক ফ্রম হোম। ৩ জানুয়ারি থেকে কোভিড বিধি পর্যালোচনা করতে হবে। প্রয়োজনে ৩ জানুয়ারি থেকে কলকাতায় কনটেনমেন্ট জোন।প্রয়োজনে কলকাতায় ওয়ার্ড ভিত্তিক কনটেনমেন্ট জোন। করোনা বাড়ছে, ওমিক্রন বেশি করে ছড়াচ্ছে। যাবতীয় সতর্কতা মানতে হবে, কোভিড বিধি পালন করতে হবে।’’

আরও পড়ুন -  Shakira-PK: বিচ্ছেদের ঘোষণা শাকিরার, পিকের সাথে আর দেখা যাবে না

পাশাপাশি, কলকাতায় করোনা সংক্রমণে বিশেষ নজরদারির ব্যবস্থার কথা বলেন তিনি। বলেন, “বাইরে থেকে ফ্লাইটে এসে কোভিড বাড়ছে। ইন্টারন্যাশনাল ফ্লাইট নিয়ে ডিসিশন নাও। দেখে নাও, দরকার হলে কলকাতায় কনটেনমেন্ট জোন। ওয়ার্ড ভিত্তিক কনটেইনমেন্ট জোন করতে হবে। ৫০ পার্সেন্ট ওয়ার্ক ফ্রম হোম করতে হবে। দেখে নাও, আবার রিভিউ কর। লোকাল ট্রেনও প্রয়োজন হলে কমাতে হবে। তবে ট্রেন এখনই কমাবেন না। গঙ্গাসাগর আছে। অনেক মানুষ আসেন। তবে অবশ্যই সবাইকে মাস্ক পড়তে হবে। সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। স্যানিটাইজার ব্যবহার করতে হবে। মানুষকে সচেতন হতে হবে। ২ তারিখের পর দরকারে কিছু বিধিনিষেধ জারি করতে হবে।”

আরও পড়ুন -  Trinamool Procession: ১০০ দিনের কাজের টাকার দাবিতে জাতীয় সড়কে তৃণমূলের মিছিল, নাকাল পরিবহন ব্যবস্থা

একইসঙ্গে টিকাকরণ নিয়েও কেন্দ্রের বিজেপি সরকারের উদ্দেশ্যে কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন “যেখানে এখনও পর্যন্ত সবার ডবল ডোজ টিকাকরণ-ই সম্পূর্ণ হয়নি, সেখানে কেন্দ্র আবার বুস্টার ডোজের কথা বলছে!” তিনি আরও বলেন, “সেকেন্ড ডোজ আগে শেষ করুন, তারপর তো বুস্টার ডোজ দেবেন!” করোনা এবং ওমিক্রনের বিষয়ে সবাইকে সতর্ক করেন।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img