31 C
Kolkata
Friday, May 17, 2024

হুঁশিয়ারি পাকিস্তানের, ভারত ফাটল ধরাতে পারবে না, পাক-চীন বন্ধুত্বের

Must Read

 ভারতের ওপর ক্ষোভ প্রকাশ করলেন পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভী। সোমবার তিনি জানিয়েছেন, পাকিস্তান সবসময় তার প্রতিবেশীদের সাথে সুসম্পর্ক চায়, কিন্তু ভারত তার ইচ্ছাটিকে দুর্বলতা হিসেবে নিয়েছে। তিনি আরো অভিযোগ করেছেন, “ভারত, চীনের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক নষ্ট করার চেষ্টা করছে।”আরিফ আলভি বিরোধী দলগুলোর বিক্ষোভের মধ্যে দ্বিপক্ষীয় সংসদের নিম্নকক্ষ জাতীয় পরিষদের চতুর্থ সংসদীয় বছর শুরু উপলক্ষে সংসদের যৌথ অধিবেশনে ভাষণ দেওয়ার সময় এই মন্তব্য করেন তিনি। এছাড়াও ২০১৯ সালে পাকিস্তানের একটি সন্ত্রাসী ক্যাম্পে ভারতের ‘বিমান হামলা’ স্মরণ করে আরিফ আলভি বলেন, “পাকিস্তান সবসময়ই তার প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রাখতে চায় কিন্তু ভারত এই ইচ্ছাটিকে দুর্বলতা হিসেবে নিয়েছে।” ভারত, পাকিস্তানকে জানিয়েছে, ইসলামাবাদের সঙ্গে সন্ত্রাস, শত্রুতা এবং সহিংসতা মুক্ত পরিবেশে স্বাভাবিক প্রতিবেশী সম্পর্ক চায়। এর পাশাপাশি ভারত আরও জানায় যে শত্রুতা ও সন্ত্রাস মুক্ত পরিবেশ তৈরি করা পাকিস্তানের দায়িত্ব।

আরও পড়ুন -  স্বামী-স্ত্রীর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য, হাওড়ার মালি পাঁচঘড়া

 পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভী অভিযোগ করে বলেন, “ভারত, কাশ্মীরের মানুষের প্রতি বড় ধরনের অবিচার করছে।” তিনি বলেন, “আমি ভারতকে বলছি, ভারতে নিপীড়ন বন্ধ করতে এবং তার পাশাপাশি কাশ্মীরে আত্মনিয়ন্ত্রণের প্রতিশ্রুতি পূরণ করতে।” আরিফ আলভী পাকিস্তানের অগ্রগতিতে চীনের ‘গুরুত্বপূর্ণ’ ভূমিকার প্রশংসা করে বলেন, এই সম্পর্ক ভাঙার জন্য ভারতের চেষ্টা থাকার সত্ত্বেও, বেইজিংয়ের সাথে তার সম্পর্ক যথেষ্ট বন্ধুত্বপূর্ণ রয়েছে। তিনি আরো জানান, “আমরা চীনের সঙ্গে সম্পর্ককে অত্যন্ত সম্মানের সঙ্গে দেখি এবং সেটি আরও মজবুত করতে চাই।” এর পাশাপাশি তিনি জানান “আমি ভারতের কাছে এটা স্পষ্ট করতে চাই যে, সে কখনোই তার লক্ষ্যে সফল হবে না এবং পাক-চীন বন্ধুত্ব সময়ের সাথে সাথে আরও শক্তিশালী হতে থাকবে।” আলভী আরও উল্লেখ করেছেন যে, ক্রমবর্ধমান জনসংখ্যা দেশের জন্য হুমকি এবং জনগণকে জনসংখ্যা নিয়ন্ত্রণে মনোনিবেশ করতে বলেন।

আরও পড়ুন -  আসানসোলে নির্বাচন কমিশনের প্রশাসনিক ভবনে মনোনয়ন পত্র জমা করলেন প্রার্থীরা

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img