33 C
Kolkata
Tuesday, April 30, 2024

Winter In Bengal: বাংলায় জাঁকিয়ে শীত কবে ? জানুন হাওয়া অফিসের পূর্বাভাস

Must Read

 আজ শনিবার এখনো জাঁকিয়ে শীত পড়েনি। আবহাওয়া দফতরের পূর্বভাসও বলছে, জমিয়ে শীতের মজা উপভোগ করার জন্য আরও অন্তত চার- পাঁচদিন অপেক্ষা করতে হতে পারে রাজ্যবাসীকে।
গত সোমবার বৃষ্টির আবহাওয়া কাটতেই এবার জমিয়ে শীতের ব্যটিং করার সময় চলে এসেছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সপ্তাহের শেষের দিক থেকেই অর্থাৎ আজ থেকেই তাপমাত্রার পারদ নামতে শুরু করবে। এবার ক্রমশ রাজ্যে প্রবেশ করবে উত্তুরে হাওয়া।

আরও পড়ুন -  সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়, তিনি নিজেকেই বহিরাগত বলে দাবি করে দিলেন ! দিল্লি সফরে

আলিপুর হাওয়া অফিস আরো জানিয়েছে, এই মুহূর্তে আর পশ্চিমী ঝঞ্ঝা নতুন করে আর ঢুকবে না উত্তর পশ্চিম ভারতে। তাই বাতাসে জলীয়বাষ্প একটু বেশি পরিমাণে থাকায়, বাড়তে পারে আকাশের কুয়াশার পরিমাণ। কুয়াশার চাদরে ঢাকতে পারে পুরো বাংলা। উত্তরবঙ্গ পেরিয়ে এবার দক্ষিণবঙ্গেও দেখা দেবে কনকনে শীতের আমেজ।

আরও পড়ুন -  Weather Report: ঘূর্ণাবর্ত ওড়িশায়, কলকাতার আকাশ মেঘলা, বৃষ্টি কি হবে?

আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদ এবং রাতের দিকে আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। তবে গায়ে কম্বোল দেওয়ার সময় চলে এসেছে। পাশাপাশি আবহাওয়াবিদরা জানিয়েছেন, বর্তমানে বৃষ্টির সম্ভাবনা বাংলায় আর নেই বললেই চলে। বাংলার অগ্রহায়ায়ানের শেষ আর পৌষ মাঘ জুড়ে এখন শুধুই বিরাজ করবে শীত আর শীত।

আরও পড়ুন -  স্বাস্থ্যভবন তালিকা দিল, বেসরকারি হাসপাতালে করা যাবে না এইসব রোগের চিকিৎসা, স্বাস্থ্যসাথী কার্ড থাকলেও

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img