37 C
Kolkata
Sunday, May 5, 2024

Depression: নিম্নচাপের প্রভাব পড়তে পারে মালদা জেলার বিস্তীর্ণ এলাকাজুড়ে

Must Read

সুমিত ঘোষ, মালদাঃ   নিম্নচাপের প্রভাব পড়তে পারে মালদা জেলার বিস্তীর্ণ এলাকাজুড়ে। ইতিমধ্যে নিম্নচাপ কে কেন্দ্র করে সতর্কবার্তা জারি করা হয়েছে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে। মালদা জেলাতে ও প্রশাসনের পক্ষ থেকে নিম্নচাপের জেরে যে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে তার আগে সতর্ক করার প্রক্রিয়া শুরু হলো। বিশেষ করে শীতের মরসুমে মালদা জেলায় বৃষ্টি হলে আমন ধান ও আলু চাষিদের ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  মালদা জেলা পরিষদের সভাধিপতি পদে বসলেন, এটিএম রফিকুল হোসেন

ইতিমধ্যে মাঠ থেকে তোলা হচ্ছে আমন ধান অপরদিকে আলু চাষ শুরু করেছেন চাষিরা। ইতিমধ্যে জেলার অধিকাংশ ব্লকে আলু রোপন করার কাজ শুরু হয়ে গিয়েছে। নিম্নচাপের জেরে বৃষ্টিপাত হলে সেই আলু নষ্টের সম্ভাবনা রয়েছে। অপরদিকে পাকা আমন ধান মাঠে পড়ে থাকলে তার ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে। তাই কৃষকদের সতর্ক করতে মালদা জেলা প্রশাসন অধিদপ্তরের যৌথ উদ্যোগের প্রতিটি ব্লকের শুরু হয়েছে মাইকিং। চারে ডিসেম্বরের আগে আমন ধান ঘরে তোলার সতর্কবার্তা দেওয়া হচ্ছে কৃষকদের। পাশাপাশি যে সমস্ত কৃষক ইতিমধ্যে আলু জমিতে রোপণ করে ফেলেছেন তাদের জমি নিকাশি ব্যবস্থা সুন্দরভাবে তৈরি করার জন্য সতর্ক বার্তা দিচ্ছে জেলা কৃষি দফতরের পক্ষ থেকে। এখনো যারা মাঠে আলু রোপণ করেন নি তাদের কৃষি দপ্তর পক্ষ থেকে নিম্নচাপ কেটে যাওয়ার পর এই আলু মাঠে লাগানোর পরামর্শ দেয়া হচ্ছে।

আরও পড়ুন -  স্লিভলেস পোশাকে পূজা ব্যনার্জি, হট লুকে ছবি পোস্ট করলেন

Latest News

Web Series: বৌমা ধরলেন শ্বশুরের কুকীর্তি, রিলিজ হলো এই রকম সাহসী ওয়েব সিরিজ

Web Series: বৌমা ধরলেন শ্বশুরের কুকীর্তি, রিলিজ হলো এই রকম সাহসী ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img