38 C
Kolkata
Thursday, May 2, 2024

Salt: লবণ সুরক্ষা করে ত্বকের

Must Read

আমরা সব খাবারেই লবণ ব্যবহার করি। লবণ ছাড়া সব খাবারই খেতে বিস্বাদ লাগে। শুধু রান্নার কাজে নয়, দৈনন্দিন অনেক কাজেই লবণের প্রয়োজন হয়।

অনেক সমস্যার দ্রুত সমাধানও দিতে পারে লবণ। সেটা কি তা এক নজরে একটু দেখে নেওয়া যাক!

ত্বকের সুরক্ষায় আমরা যে লবণ ব্যবহার করতে পারি তা হয়তো অনেকেরই জানা নেই, শরীরের মৃত কোষ দূর করতে চিনির মতো স্ক্রাব হিসেবে লবণও ব্যবহার করা যায়। স্ক্রাবের পর ত্বক হয়ে উঠে ঝলমলে।

আরও পড়ুন -  জনপ্রিয় একটি মিষ্টি, মতিচুর লাড্ডু

লবণের কয়েকটি ব্যবহারঃ  

ঝলমলে ত্বকের জন্য আপনাকে একটি বড় পাত্রে এক কাপ লবণ, এক কাপ অলিভ অলিভয়েল, দুই টেবিল চামচ কমলার রস ভালোভাবে মিশিয়ে নিতে হবে। এবার এই মিশ্রণটি আপনি স্নানের আগে ব্যবহার করতে পারেন। যে কোনোও সময় এটা ব্যবহার করতে পারেন। চাইলে এ স্ক্রাবটি একটি জারেও সংরক্ষণ করে রাখতে পারেন।

আরও পড়ুন -  Andrila Won Cancer: প্রেমিকার মন্ত্রে ক্যান্সার জয়ী ঐন্দ্রিলা

 সিঙ্ক পরিষ্কার করতেও আপনাকে সাহায্য করে লবণ- প্রতিদিন ব্যবহারের কারণে সিঙ্কে যে দাগ পড়ে যায়। সেই দাগ অনেক সময় উঠতেই চায় না। অনেককেই এই সমস্যায় পড়তে হয়। এক্ষেত্রে এক বাটি গরম জলেতে  দুই চা চামচ লবণ মিশিয়ে সিঙ্কে ঢেলে দিতে হবে। সিঙ্কের সব অংশে যেন লবণ জল  পড়ে সেদিকে নজর রাখতে হবে। এরপর পনের মিনিট রেখে দিতে হবে। দেখবেন সিঙ্কের সব ময়লা পরিষ্কার হয়ে গেছে।

আরও পড়ুন -  Warm: গরম রাখবে শীতে এই সব খাবার

 ডিম ভাঙার আগে তা ভালো না নষ্ট তা বুঝতেও সাহায্য করতে পারে লবণ। এক গ্লাস জলেতে আধা চা চামচ লবণ ভালোভাবে মেশানোর পর ডিমটি ছেড়ে দিন। যদি ডিমটি তাজা হয় তবে সেটি ডুবে যাবে আর যদি নষ্ট হয় তবে ভেসে থাকবে।

Latest News

Short Film: চরম কুকীর্তি গৃহবধূর সন্তান পাওয়ার জন্য, শর্ট ফিল্মটি দেখার আগে দরজা জানালা বন্ধ করুন

Short Film: চরম কুকীর্তি গৃহবধূর সন্তান পাওয়ার জন্য, শর্ট ফিল্মটি দেখার আগে দরজা জানালা বন্ধ করুন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img