33 C
Kolkata
Tuesday, April 30, 2024

Coronavirus: বেড়েছে মৃত্যু ও শনাক্ত, করোনাভাইরাস, বিশ্বে

Must Read

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনের ব্যবধানে মৃত্যু ও শনাক্ত বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৪৬০ জনের মৃত্যু এবং ৪ লাখ ৩৬ হাজার ৯২১ জন রোগী শনাক্ত হয়। এর আগে গতকাল বুধবার (১৩ অক্টোবর) ৬ হাজার ৬৭৮ জনের মৃত্যু এবং ৩ লাখ ৮৫ হাজার ৮৯৫ জন করোনায় আক্রান্ত হন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট ৪৮ লাখ ৮৮ হাজার ৬৮৭ জনের মৃত্যু হয়েছে এবং রোগী শনাক্ত হয়েছে ২৩ কোটি ৯৯ লাখ ৪ হাজার ৭৫৫ জন।

আরও পড়ুন -  Lollipops: দাতব্য কাজের জন্য, ললিপপ সাজিয়ে রেকর্ড

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে ৯৮ হাজার ৪৯১ জন রোগী আক্রান্ত এবং ১ হাজার ৮০৮ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া দেশটিতে এখন পর্যন্ত মোট ৪ কোটি ৫৫ লাখ ৪৫ হাজার ৫০২ জন করোনা রোগী শনাক্ত এবং ৭ লাখ ৩৯ হাজার ৭৫৭ জন মারা গেছেন।

দৈনিক মৃত্যুর তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৯৮৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৭১৭ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৮ লাখ ৬১ হাজার ৬৮১ জন এবং মৃত্যু ২ লাখ ১৯ হাজার ৩২৯ জনের।

আরও পড়ুন -  কতটা কার্যকর ভিটামিন - ডি ?

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ২০১ জনের এবং আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৫২ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট রোগী শনাক্ত হয়েছে ২ কোটি ১৫ লাখ ৯৭ হাজার ৯৪৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১ হাজার ৬৪৩ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে মৃতের সংখ্যার তালিকায়  অবস্থান বর্তমানে তৃতীয়। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৪৯ জন এবং আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ১৮০ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪০ লাখ ১৯ হাজার ৬৮০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫১ হাজার ৪৬৯ জন।

আরও পড়ুন -  Coronavirus: বিশ্বে মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত, করোনাভাইরাস

এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৯৪ জন, তুরস্কে ২৩৬ জন, মেক্সিকোতে ৫৪৬ এবং ইউক্রেনে ৪৭১ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img