40 C
Kolkata
Monday, April 29, 2024

Good Mind: মন ভালো রাখতে যা করতে পারেন

Must Read

 সারাদিন হই-হুল্লোড় করছেন, বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছেন, কিন্তু হুট করে আবার মন খারাপ করে একা নিজের মতো করে আছেন। আসলে কাজের চাপ, ব্যক্তি জীবনের বিভিন্ন সমস্যা মানসিক চাপ মনকে বিষিয়ে তোলে। প্রাত্যাহিক জীবনে ভালো থাকতে হলে মনকে আনন্দে রাখা জরুরি। দরকার হলে মাঝে মাঝে কাজ থেকে বিরতি নিন, নিজেকে সময় দিন।

আরও পড়ুন -  "রমণীর সুন্দর সৃষ্টি"

 বাড়িতে থাকলে আমাদের বেশিরভাগ সময় কাটে নিজের পছন্দের জায়গায়। হতে পারে নিজের রুম বা অন্য কোন জায়গা। যেখানে আপনি সময় কাটাতে বেশি পছন্দ করেন সেখানে সুন্দর এবং আকর্ষণীয় বস্তু, ছবি রাখতে পারেন। চারপাশের সুন্দর পরিবেশ মানুষের মন এমনিতেই ভালো করে দেয়।

 নিজের পছন্দের গান শুনতে পারেন। পছন্দের গান মন ভালো করে দিতে সহায়ক। মনে শান্ত রাখতে গানের জুড়ি মেলা ভার।

আরও পড়ুন -  ঝড় তুললেন Nirahua ও Amrapali, কালো পোশাকে রোম্যান্টিক গানে, পুরুষ ভক্তদের মন কাড়ল ভিডিও দেখে

 যে সব কথা আপনাকে উৎসাহিত করে বা শুনতে পছন্দ করেন তা লিখে রাখুন। খাতা বা ফোনে রিমাইন্ডার হিসেবে লিখে রাখতে পারেন, মন ভালো হয়ে যাবে।

 শিশু যেভাবে মাতৃগর্ভে থাকে, সেভাবে কিছুক্ষণ শুয়ে থাকুন। এতে শরীর নিরাপদ বোধ করে এবং স্নায়ুতন্ত্র শান্ত হয়।

আরও পড়ুন -  Love Tips: প্রেমে ফেলবেন যেভাবে পছন্দের মানুষটিকে

যতটা সম্ভব ‘ডিভাইস’ বা যন্ত্র থেকে দূরে থাকুন। বিশেষজ্ঞদের মতে, শোবার ঘরে ‘ডিভাইস’ অর্থাৎ ফোন, ল্যাপটপ, টেলিভিশন ইত্যাদি ব্যবহার থেকে বিরত থাকা উচিত।

চলাফেরা, ওঠা-বসা, সাঁতার কাটা, লাফানো বা দৌঁড়ানো ইত্যাদির মাধ্যমে শরীরকে সক্রিয় রাখা উচিত। এতে স্নায়ুচাপ, মানসিক চাপ ও অন্যান্য জটিলতা সহজেই কমে।

Latest News

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে।  এবারে আসছে বন্দে মেট্রো, বন্দে ভারত ট্রেনের পর। ভারতীয় রেল শীঘ্রই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img